‘খালেদা পদ্মা সেতুতে উঠবেন কি না খেয়াল করব’

পদ্মাসেতু স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা এমন মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মো.ওবায়দুল কাদের বলেছেন্ন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তাঁর দলের নেতাকর্মী পদ্মা সেতুতে উঠবেন কি না, তা আমরা একটু খেয়াল করব। বুধবার দুপুরের দিকে খাগড়াছড়ির রামগড়ে ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু-১ নির্মাণ এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় খালেদা জিয়া বলেন, ‘পদ্মা সেতুর স্বপ্ন দেখাচ্ছে সরকার। কিন্তু পদ্মা সেতু আওয়ামী লীগের আমলে হবে না। এ সেতু জোড়াতালি দিয়ে বানানো হচ্ছে। এ সেতুতে কেউ উঠবেন না।’

খালেদার বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘পদ্মা সেতু দৃশ্যমান বাস্তবতা। এটা দেখে বিএনপি নেত্রীর গাত্রদাহ শুরু হয়ে গেছে। তিনি নিজে পারেননি, শেখ হাসিনা পারছেন। এটাই তাঁর অন্তরের জ্বালা। এটাই তিনি সইতে পারছেন না। এটাই হলো বাস্তবতা, আর কিছু না। ইনশাল্লাহ পদ্মা সেতু যথাসময়ে শেষ হবে। আমরা পদ্মা সেতু হলে আমরা একটু খেয়াল করব, কেউ নাকি উঠবে না, বিএনপি নেত্রী, তাঁর দলের লোকেরা ওই সেতুর ওপর দিয়ে যায় কি না।’

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের অধীনে পায়রা বন্দর, পদ্মা সেতুর বাস্তবায়নের মতো দেশের উন্নয়নযজ্ঞ দেখে তার জ্বালা বেড়েছে। তার আমলে দেশে কোনও বড় উন্নয়নকাজ হয়নি। তিনি জাতিকে বিভ্রান্ত করছে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের অধীনে সময়মতো জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। গ্রাম থেকে শহর পর্যন্ত দেশের সর্বত্র উন্নয়নকাজ চলছে।