ঐশ্বরিয়া আমার মা! দাবি অন্ধ্রের এই যুবকের

হঠাৎ করে ঐশ্বরিয়াকে ‘মা’ দাবি করে ভারতে আলোচনার ঝড় তুলেছেন দেশটির অন্ধ্র প্রদেশের সঙ্গীত কুমার নামের ২৯ বছরের এক যুবক। ‘মা’র নামের সঙ্গে মিল রেখে তিনি নাম রেখেছেন সঙ্গীত রাই কুমার। 

প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাই বচ্চনের একটি সন্তান, নাম আরাধ্যা। কিন্তু আচমকাই ২৯ বছর বয়সি এক অন্ধ্রের যুবক দাবি করে বসলেন তাঁর মা হচ্ছেন এই অভিনেত্রী। তাঁর আইভিএফ পদ্ধতিতে জন্ম হয়েছিল। এমনকি সেই যুবকের দাবি, তাঁর মা অ্যাশ যেন তাঁর সঙ্গে ম্যাঙ্গালোরে এসে থাকেন।

সঙ্গীত কুমার, তাঁর নামের মাঝে রাই পদবীটি ব্যবহার করেন। সেই যুবক এক সাক্ষাত্কারে জানিয়েছেন, বিশ্বসুন্দরী প্রতিযোগিতা জেতার ছ বছর আগে তাঁর জন্ম হয়। লন্ডনে আইভিএফ পদ্ধতির মাধ্যমে ১৯৮৮ সালে এই যুবকের জন্ম হয়।

এরপর তিন বছর বয়স থেকে ২৭ বছর বয়স পর্যন্ত এই যুবক চোদাভারমে থাকতেন। তার আগে অ্যাশের মা বৃন্দা কৃষ্ণারাজ রাইয়ের পরিবারের সদস্যদের সঙ্গে থাকতেন। ছেলেটি এও বলেন, তাঁর দাদু কৃষ্ণারাজ রাইয়ের মৃত্যু হয় ২০১৭ সালের এপ্রিলে।

অমর সিংহ যেমন দাবি করেছিলেন, অমিতাভ এবং জয়া আলাদা থাকেন, তেমনই সঙ্গীতও বলেছেন, তিনি নিশ্চিত তাঁর মাও আলাদা থাকেন। তিনি তাঁর মায়ের সঙ্গে থাকতে চান। দীর্ঘ ২৭ বছর তিনি তাঁর আসল পরিবার, মায়ের থেকে বিচ্ছিন্ন। তাই ম্যাঙ্গালুরুতে মা যাতে তাঁর বাড়িতে এসে থাকেন, এটাই ইচ্ছে যুবকটির।

তবে এই সমস্ত দাবি প্রমাণের জন্যে সঙ্গীতের কাছে কোনও তথ্য নেই। আপাতত এক দম্পতির ধনুসকে নিজেদের সন্তান বলে দাবি করা নিয়ে আইনি লড়াইয়ের পর আচমকাই সামনে এল এই খবরটি। খবরটি সত্যিই অবিশ্বাস্য।