সিডনির নদিতে সি-প্লেন বিধ্বস্ত, পাইলট সহ ৬ জন্মের মৃত্যু

সিডনি থেকে উত্তর কোয়ান্নন শহরের নিকটবর্তী জেরুজালেম বে এলাকায় একটি বিমান বিধ্বস্ত হয়। ঘটনাস্থল থেকে ছয়জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে নিউ সাউথ ওয়েলস পুলিশ। দুপুর সাড়ে তিন টায় হাওসসবারি নদীতে বিমানটি বিধ্বস্ত হলে পাঁচজন যাত্রী ও পাইলট মারা যায়।

পুলিশের ডুবুরিরা ৪৩ ফুট গভীর পানিতে ডুবে যাওয়া নিহতদের মরদেহ উদ্ধার করেন। পরিচয় নিশ্চিত করা না গেলেও অসমর্থিত সূত্র জানিয়েছে, নিহতদের মধ্যে ১১ বছরের একটি ছেলে, পাইলট এবং চারজন ব্রিটিশ নাগরিক রয়েছেন। এখন পর্যন্ত সি-প্লেনটির অবতরণস্থলও জানা যায়নি। তবে স্থানীয় মিডিয়া জানায়, সেটি দৃশ্যত ফ্লাইট কোম্পানি সিডনি সেপল্যানস্‌ থেকে এসেছিল। কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হারুন শ নিশ্চিত করেণ বোর্ডে একটি পাইলট এবং পাঁচটি যাত্রী ছিল।

পুলিশের ভারপ্রাপ্ত সুপার মাইকেল গোরম্যান বলেন, সিঙ্গেল ইঞ্জিনের সি-প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনাস্থলে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। এটি এখনও স্পষ্ট নয় যে, ডুবুরিরা রোববারের মধ্যেই সি-প্লেনটি উদ্ধার করতে সক্ষম হবেন নাকি সোমবার (০১ জানুয়ারি) পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ব্রিটিশ পররাষ্ট্র দফতর জানায়, ব্রিটিশ দূতাবাসের কর্মকর্তারা সি-প্লেন দুর্ঘটনার বিষয়ে সিডনিতে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। কর্মীরা কনস্যুলার সহায়তা প্রদানে প্রস্তুত।

প্রত্যক্ষদর্শী মাইলস ব্যাপ্টিস্ট জানান, সি-প্লেনটি নদীতে বিধ্বস্ত হওয়ার সময় তার থেকে ৫০০ মিটার দূরে ছিল। এটি ডানদিকে টার্ন নিয়ে চারপাশে ঘুরছিল। আগে এর পাখা ডোবে এবং পর মুহূর্তে সরাসরি পানিতে আঘাত হেনে বিধ্বস্ত ও ডুবে যায়।

https://youtu.be/T_7uunIDgH4