ফের এক দিনের রিমান্ডে কল্যাণ পার্টির মহাসচিব

নিখোঁজের চার মাস পর রাজধানীর শাহজাদপুর থেকে গ্রেপ্তার বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের ফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। পুনরায় পাঁচ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে রবিবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এই রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় করা মামলায় দুই দফায় আমিনুর রহমানের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২২ ডিসেম্বর শাহজাদপুর এলাকা থেকে আমিনুর রহমানকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট নিখোঁজ হন ২০ দলীয় ঐক্যজোটের শরিক দল কল্যাণ পার্টির মহাসচিব। ওই দিন রাজধানীর নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজারের নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়ে ‘নিখোঁজ’ হন তিনি। তারপর থেকে তার আর কোনো খবর পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মোবাইল ফোনও বন্ধ ছিল। এ ঘটনায় পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে আমিনুর রহমানের পরিবার।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিষদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হন। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার উদ্দেশ্যে রওনা হলে আসামিরা হত্যার উদ্দেশ্যে সেখানে বোমা নিক্ষেপ করেন।

ওই ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা করেন।