নিষিদ্ধ ঘোষিত গোষ্ঠী আনসার-আল ইসলামের ৩ সদস্য গ্রেফতার

রাজধানীর বসুন্ধরা ও সবুজবাগ এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত গোষ্ঠী আনসার-আল ইসলামের ৩ সদস্যকে গ্রেফতার করেছেন র‍্যাব-১১। তাদের কাছ থেকে জঙ্গিবাদের বই, লিফলেট ও জঙ্গি অর্থায়নের নগদ ২ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- আহমদুল্লাহ পাটোয়ারি ওরফে ইমরান ওরফে ফরহাদ হোসাইন ওরফে সামিউল (২১), সিয়াম ওরফে জাবালে নূর ওরফে মোসাদ (২৪) ও মুফতি হোসাইন আহমেদ ওরফে বেলাল (৩২)।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১ এর সিনিয়র এএসপি আলেপ উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। আহমদুল্লাহ পাটোয়ারি আনসার-আল ইসলামের ঢাকা দক্ষিণের সমন্বয়ক হিসেবে কাজ করে আসছিল। মুফতি হোসাইন আহমেদ মসজিতের ইমামতি করেন। এ সুবাদে দাওয়াতি কাজে আহমদুল্লাহ মুফতি হোসাইন আহমেদকে নিয়ে যেতেন।

তিনি আরও বলেন, সিয়াম ওরফে জাবালে নূর ওরফে মোসাদ (২৪) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) কম্পিউটার সায়েন্স দ্বিতীয় বর্ষের ছাত্র। আহমদুল্লাহর মাধ্যমে আনসার আল ইসলামে যোগদানের পর সে বসুন্ধরা এলাকায় দাওয়াতি কাজের দায়িত্ব পালন করে আসছিল। তার কাজ ছিল মূলত : উঠতি যুবক ও কিশোরদের জঙ্গিবাদে জড়ানো।

আলেপ উদ্দিন বলেন, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।