‘সিইসির সুষ্ঠু নির্বাচনের কথা জনগণের সাথে ধাপ্পাবাজি’

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, এই নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণিত হলো বর্তমান প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তিনি যতোই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলুন না কেন, সেটি জনগণের সঙ্গে ধাপ্পাবাজি ছাড়া কিছুই না। শুক্রবার বিকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সিইসি আওয়ামী সরকারের ছায়া ঘেরা পথে হেঁটেই নির্বাচন পরিচালনায় নিজ প্রভুদের খুশি করবেন, এর বাইরে যেতে পারবেন না বলে মন্তব্য করে রিজভী বলেন, সারাদেশে অনুষ্ঠিত ১২৬টি ইউনিয়ন, পৌরসভা ও জেলা পরিষদের নির্বাচনে অধিকাংশতেই ‘অনিয়ম ও সন্ত্রাসী তাণ্ডব’ হয়েছে। কেন্দ্র দখল করে আগের রাতে ব্যালট বাক্স ভরে রাখা, প্রার্থী, নির্বাচনী এজেন্ট, সমর্থক ও ভোটারদের মারধর করে, সশস্ত্র হামলা করে কেন্দ্র থেকে বের করে দিয়ে প্রকাশ্যে ভোট দেয়া, প্রিসাইডিং অফিসার ও নির্বাচনী কর্মকর্তারা প্রকাশ্যে সিল মারার ঘটনা ঘটেছে। এ নির্বাচনে সবাই রক্তাক্ত জাল ভোটের মহোৎসব দেখলো।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।