শ্যামনগরে ইউপি চেয়ারম্যান ও সদস্য পদে উপ-নির্বাচন

আজ বৃহস্পতিবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ও নুরনগর ইউনিয়নে মেম্বর পদে ও আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউপিতে সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে প্রকাশ গাবুরা ইউপিতে ৯টি কেন্দ্রে ৬১টি বুথে ভোট গ্রহণ করা হবে। এ ইউপিতে ৯জন প্রিজাইডিং অফিসার ,৬১জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১২২জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।অপরদিকে নুরনগর ইউপিতে ১টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এ ইউপিতে ১জন প্রিজাইডিং অফিসার ৪জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

নির্বাচন সুষ্ঠভাবে গ্রহণের লক্ষে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকছে। সাতক্ষীরা পুলিশ সুপার জানায় পুলিশ,র‌্যাব,কোষ্ট গার্ড ও বিজিবি সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। এ ছাড়া মোবাইল কোর্ট পরিচালনার জন্য ৬ জন ম্যাজিস্ট্রেট ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন বলে জানা যায়। উল্লেখ্য যে গাবুরা ইউপির চেয়ারম্যানের ও নুরনগর ইউপি সদস্যের মৃত্যু জনিত কারণে পদটি শূণ্য হয়। গাবুরা ইউপিতে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন ইউপি আওয়ামীলীগের সহ-সভাপতি রবিউল ইসলাম ও বিএনপির প্রার্থী হিসেবে রয়েছেন সাবেক চেয়ারম্যান ও ইউপি বিএনপি সভাপতি মাসুদুল আলম। অপরদিকে নুরনগর ইউপিতে সদস্য পদে প্রতিদ্বন্দিতা করছেন আব্দুল করিম ও মোবারক হোসেন।

উপনির্বাচন উপলক্ষে বুধবার শ্যামনগর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা নির্বাচন অফিসের আয়োজনে আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান,শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামান,সিনিয়র এএসপি কালিগঞ্জ সার্কেল। সভাপতিত্ব করেন জেলা নির্বাচন অফিসার মাজাহারুল ইসলাম।

রনজিৎ বর্মন, সাতক্ষীরা প্রতিনিধি