নীলফামারীতে ইউপি নির্বাচন, ভোটগ্রহণে আটক ৩

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ভোটগ্রহণের সময় তিনজন আটকের খবর পাওয়া গেছে। তাছাড়া কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে ভোট গ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

সরেজমিনে দেখা যায়, ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টার অভিযোগে ওই তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপ নির্বাচনের রিটার্নিং অফিসার মনোয়ার হোসেন বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

উল্লেখ, ওই ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চলতি বছরের ২২জুন জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। ফলে ওই পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তারই আলোকে সকল প্রক্রিয়া শেষে আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র মতে, নির্বাচনে এক নারী সহ মোট আট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে তিনজন দলীয় ও পাঁচজন স্বতন্ত্র। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মোজাহার হোসেন (নৌকা), বিএনপির জিকরুল হক (ধানের শীষ) ও জাতীয় পাটির জোনাব আলী (লাঙ্গল)। অপর দিকে ৫ জন স্বতন্ত্র প্রার্থী হলো কাজলী বেগম (ঘোড়া), বিপ্লব সরকার (দুইপাতা) এম মোক্তারুল ইসলাম (চশমা) জুলফিকার জুয়েল (মটর সাইকেল) ও মারুফ হোসেন (আনারস)।