নির্বাচন ঠেকাবার ক্ষমতা তোমাদের নেই, বিএনপিকে সেলিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বিচার বিভাগ স্বাধীন। তাই ধমক দিয়ে কিছু হবে না। আইনের দৃষ্টিতে বিচার বিভাগ যেটা ভালো মনে করবে, সেই রায়ই হবে। তোমরা (বিএনপি) রাজনীতি করো আর না করো নির্বাচন ঠেকাবার ক্ষমতা তোমাদের নেই। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি এ কথা বলেন।

শেখ সেলিম বলেন, অতীতে ষড়যন্ত্র ছিল, সে ষড়যন্ত্র এখনও চলছে। পরাজিত শক্তিরা বাইরে বসে ষড়যন্ত্র করছে। জামায়াত-বিএনপি স্বাধীনতা বিরোধী শক্তি, এদেশে তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই। বিশ্বের কোথাও পরাজিত শক্তির রাজনীতি করার অধিকার নেই। এদেরও (বিএনপি-জামায়াত) রাজনীতি করার অধিকার নেই। এরা বসবাস করে বাংলাদেশে, আর স্বপ্ন দেখে পাকিস্তানের।

বিএনপিকে প্রতিহত করার আহ্বান জানিয়ে যুবলীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, শোষণ, বঞ্চনা ও অন্যায়মুক্ত বাংলাদেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই। আগামী নির্বাচনে যেন অপশক্তিরা কোনো ষড়যন্ত্র, নাশকতা করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। প্রয়োজনে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিএনপির গণতন্ত্রের দাবির জবাবে তিনি বলেন, জিয়াউর রহমান সামরিক শাসন দিয়ে দেশ চালিয়েছে। সেই দল চায় গণতন্ত্র! ক্যান্টনমেন্টর গণতন্ত্র বাংলাদেশে আর হবে না।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, উত্তেরের সভাপতি মাইনুল হাসান খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।