নতুন প্রজন্মের চেতনা বিকাশে অস্তিত্বের আয়োজন

অস্তিত্ব ফাউন্ডেশন সবসময় তরুন এবং বাচ্চাদের জন্য নতুন নতুন সুযোগ নিয়ে আসে। এবারো অস্তিত্ব তরুন এবং বাচ্চাদেরকে চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে এক করার সুযোগ করে দিয়েছে। ২২ ডিসেম্বর হার্ট অফ আর্ট এই ইভেন্টির ১ম পর্ব চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শেষ করলেও এর ফলাফল বাকি রয়ে যায়।

হার্ট অফ আর্টের এই ১ম পর্বের ইভেন্ট শেষে বাকি ছিল ২য় পর্বে ঐ চিত্রাঙ্কন প্রতিযোগিতার প্রদর্শনী। ২৭ ডিসেম্বর রাজধানীর দ্রিক গ্যালারিতে বিকেল ৪টা থেকে শুরু হয় তাদের ২য় পর্বের ঐ চিত্রাঙ্কন প্রতিযোগিতার প্রদর্শনী। প্রদর্শনী শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

হার্ট অফ আর্টের এই প্রদর্শনীতে ২৭ ডিসেম্বর প্রতিযোগীদের অঙ্কন করা সকল চিত্র প্রদর্শন করা হয়। খুব সুন্দর এই চিত্রাঙ্কনগুলো প্রদর্শনের জন্য রাজধানীর বিভিন্ন স্থান থেকে মানুষ আসে।

সুন্দর এই চিত্রাঙ্কনগুলো খুব সুন্দর করেই সাজানো হয় দ্রিক গ্যালিরির প্রদর্শনী স্থানে। প্রদর্শনীতে উপস্থিত দর্শনার্থীদের কাছে এই প্রদর্শনী সম্পর্কে জানতে চাইলে তারা বলেন শিশুদের এই প্রতিভা কজে লাগিয়ে অস্তিত্ব ফাউন্ডেশন শিশুদের মধ্যে প্রতিভা গড়ে তুলতে অবদান রাখছে।

অস্তিত্ব ফাউণ্ডেশনের নির্মাতা সাজিদ ইসলাম বলেন ভবিষ্যতে শিশুদের প্রতিভা বিকাশে আরও কাজ করে যাবেন তিনি। তিনি বলেন, শিশুরাই দেশকে ভবিষ্যতে অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যাবে। শিশুদের প্রতিভা বিকাশে সকলকে একত্রে কাজ করতে হবে।

এছাড়া হার্ট অফ আর্টের এই ইভেন্ট সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, অস্তিত্ব ফাউন্ডেশনের এর যারা কাজ করছে তাদের সকলের সহযোগিতায় এই ইভেন্টটি সফল হয়েছে। এই ইভেন্টটির সফলতার পেছেনে তিনি তার বন্ধু ও অস্তিত্ব ফাউন্ডেশনে যারা কাজ করেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন। প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্টান শেষে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এদের মধ্যে বিভিন্ন বয়সের অংশগ্রহণকারীদের মধ্যে বিভিন্ন ধাপে পুরষ্কার বিতরণ করা হয়।

হার্ট অফ আর্ট চিত্রাঙ্কন প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন অস্তিত্ব ফাউন্ডেশনের উপদেষ্টা জনাব নান্টু, সংগীত শিল্পী ইমরান হোসেন ও শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়ের লেকচারার জাহিদুল আলম এবং শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সোহেল আনোয়ার অপু। এছাড়াও উপস্থিত ছিলেন চারু ও কারু অঙ্গনের পরিচালক রুবিনা নার্গিসসহ আরও অনেকেই।