আবাসিক ভবনে রাজউকের অভিযান

আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বৃহস্পতিবার রাজধানীর বনানী ও বনশ্রী এলাকায় এ অভিযান পরিচালনা করেন রাজউকের পরিচালক খন্দকার অলিউর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার।

অভিযানে বনানী কামাল আতাতুর্ক এভিনিউয়ের গ্রাউন্ড ফ্লোরের ৬টি দোকান ও দ্বিতীয় তলার একটি অফিস সিলগালা করে দেয় রাজউক। এছাড়া বনশ্রী এলাকার বি-ব্লকের ২৫টি বাড়ির সামনের অবৈধ র‍্যাম্প (গাড়ি ওঠা-নামার ঢালু সিড়ি) অপসারণ করা হয়।

অন্যদিকে নারায়ণগঞ্জের কে বি সাহা রোডের একটি ভবনের সেট-ব্র্যাক এরিয়ায় (ভবনের চারদিকে আবশ্যিক উন্মুক্ত স্থান) নকশা বহির্ভূত বর্ধিত অংশ এবং রাসত্মার ওপর নির্মিত অবৈধ স্থাপনা অপসারণ করা হয়। রাজউক এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিউল আজমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। উচ্ছেদ কার্যক্রমে রাজউক এর অথরাইজড অফিসার নুরুজ্জামান জাহির, আশীষ কুমার সাহা, সহকারী অথরাইজড অফিসার মাসুক আহমেদ, ইমরুল হাসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন এলাকায় যে সব প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‍্যাম্প নির্মিত হয়েছে সেসব অননুমোদিত স্থাপনা-ব্যবহার বন্ধ করণে বৃহস্পতিবার বনানী, বনশ্রী ও নারায়ণগঞ্জ এলাকায় উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে রাজউকসহ বিভিন্ন সংস্থার সমন্বয়ে গঠিত টাস্কফোর্স।