হাতিরঝিলে আরও তিন ওয়াটার ট্যাক্সি

ইট-পাথরের ব্যস্ত শহর রাজধানী ঢাকায় যানজটে যখন নাগরিকদের দুর্বিষহ অবস্থা তখন গত বছর বিজয় দিবসে যাতায়াতের নতুন মাত্রা যোগ হয় হাতিরঝিলে। চালু হয় ওয়াটার ট্যাক্সি।

সৌন্দর্য উপভোগের পাশাপাশি সহজে যাতায়াত করতে হাতিরঝিলের ‘ওয়াটার ট্যাক্সি’ সার্ভিসটি খুব অল্প সময়েই জনপ্রিয়তা পায়। কিন্তু চাহিদার তুলনায় ওয়াটার ট্যাক্সির সংখ্যা কম থাকায় কাউন্টারে যাত্রীদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হত। তাদের এ বিড়ম্বনার কথা বিবেচনা করে নতুন করে আরও তিনটি ওয়াটার ট্যাক্সি নামিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে ওয়াটার ট্যাক্সি কাউন্টারের ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, ইতোমধ্যে নতুন ওয়াটার ট্যাক্সিগুলো যায়াতায় শুরু করেছে। প্রথমে দুইটি ওয়াটার ট্যাক্সি নামানো হয়, এরপর আরও একটি সিট লাগানোর পর নেমেছে। এগুলোর আসন সংখ্যা আগেরগুলোর চেয়ে বেশি। আগের ওয়াটার ট্যাক্সিতে ৪৫ এবং ৩৫টি আসন থাকলেও নতুন ৩টিতে আসন সংখ্যা ৬৫টি।

এর আগে বিষয়টি জানিয়ে হাতিরঝিলের প্রকল্প পরিচালক জামাল আক্তার বলেন, ওয়াটার ট্যাক্সিতে যাতায়াতে ব্যাপক যাত্রী চাহিদা রয়েছে। সে তুলনায় ওয়াটার ট্যাক্সি কম থাকায় যাতায়াতের জন্য মানুষকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হত। তাই যাত্রীদের ভোগান্তি কমাতে আরও কয়েকটা ওয়াটার ট্যাক্সি নামানোর সিদ্ধান্ত হয়েছে। আশা করি এতে করে যাত্রীদের ভোগান্তি কমবে।

উল্লেখ্য নতুন করে যুক্ত হওয়ার আগে হাতিরঝিলে মোট ১০টি ওয়াটার ট্যাক্সি চলাচল করত। নতুন তিনটি যোগ হওয়ায় এখন সেই সংখ্যা দাঁড়িয়েছে ১৩টিতে। প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত এসব ওয়াটার ট্যাক্সি হাতিরঝিলের এফডিসি গেট এলাকা থেকে রামপুরা ব্রিজ ও গুলশান-১ এর গুদারাঘাট পর্যন্ত চলাচল করছে।