মহিউদ্দিন চৌধুরীর শূন্য পদটি পেলেন মাহতাব চৌধুরী

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন প্রথম সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এ বি এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে পদটি শূন্য হয়। দলীয় সূত্রে জানা গেছে গত শনিবার রাতে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ ব্যাপারে সোমবার পর্যন্ত কেন্দ্র থেকে কোনো চিঠি চট্টগ্রামে পৌঁছায়নি।

মাহতাব উদ্দিনের ছোট ভাই হেলাল উদ্দিন চৌধুরী তুফান জানিয়েছেন গত রোববার চট্টগ্রাম সফরকালে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে এ বিষয়ে বলেছেন। তুফান বলেন, গত রোববার নৌবাহিনীর অনুষ্ঠানে নেত্রী (শেখ হাসিনা) আমাকে বলেছেন, মাহতাবকে বলবে, সবাইকে নিয়ে মিলেমিশে কাজ করতে। তিনি মাহতাব ভাইকে দায়িত্ব পালন করতে বলেছেন’।

মাহতাব উদ্দিন চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত জহুর আহমদ চৌধুরীর মেজো ছেলে। উল্লেখ্য গত ১৫ ডিসেম্বর ভোর ৩টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী (৭৪)। তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন।