বার্সার নয়, রিয়ালের হয়ে লা লিগায় ফিরছেন নেইমার

লা লিগায় ফিরছেন নেইমার। বার্সেলোনায় নয়, রিয়াল মাদ্রিদের হয়ে। স্প্যানিশ একটি সংবাদপত্র এমন দাবিই করেছে। প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে ‘রাজি’ হয়েছেন ব্রাজিলিয়ান পোস্টার বয়নেইমার। সাবেক বার্সেলোনা সুপারস্টার রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের সঙ্গে এ বিষয়ে একমত হয়েছেন বলে স্প্যানিশ ক্রীড়া দৈনিক ডন ব্যালনের জানাচ্ছে।

দুপক্ষের সম্মতি অনুযায়ী ২০১৮-১৯ মৌসুমের শুরুতেই বার্নাব্যুতে দেখা যাবে ব্রাজিলিয়ান ওয়ান্ডার কিডকে। রিয়ালে যাওয়া প্রসঙ্গে এক প্রশ্নে নেইমার নিজে মেজাজ হারালেও তার বাবা জানিয়েছিলেন, বিষয়টি অসম্ভবও নয়। বাবার সবুজ সংকেতের দুদিন না যেতেই পেরেজের সঙ্গে নেইমারের সম্মতির খবর দিচ্ছে গণমাধ্যমগুলো। গত গ্রীষ্মে ১৯৮ মিলিয়ন পাউন্ডের রেকর্ড সাইনিংয়ে বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন নেইমার। এবার রিয়াল নাকি তাকে দিতে চাইছে আরও বেশি, ২২২ মিলিয়ন পাউন্ড।

প্যারিসে যাওয়ার পর থেকেই টুকটাক ঝামেলা লেগে রয়েছে নেইমারের। আজ সতীর্থ তো কাল কোচের সঙ্গে বনিবনা হচ্ছে না। এজন্যই নাকি ব্রাজিলিয়ান সুপারস্টারের বাবা রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনা পেরেজের সঙ্গে ভেতরে ভেতরে কথা বার্তা চালিয়ে যাচ্ছেন। তবে এখনই নয়। নেইমার রিয়ালে যোগ দিতে রাজি হয়েছেন ২০১৯-২০ মৌসুমে। নিজেকে আরও মেলে ধরতে ফ্রান্সের রাজধানীতে দুটি বছর কাটিয়েই যেতে চান পিএসজি স্ট্রাইকার। সেই মেলে ধরাটা কি? বার্সার সাবেক এই তারকা নাকি পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান। জিততে চান ব্যালন ডি’অরও। মূলত এই লক্ষ্যকে সামনে রেখেই বার্সার সুখের সংসার ছেড়ে আসা তার।

বার্সেলোনায় লিওনেল মেসির ছায়া হয়ে ছিলেন নেইমার। এখনই রিয়ালে গিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর ছায়া হতে চান না তিনি। তিনি চাইছেন, যখন রিয়ালে যাবেন; তখন ক্লাবের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ক্যারিয়ারটা শেষ পর্যায়ে চলে যাবে। ফলে নিজেকে মেলে ধরতে সুবিধা হবে। যদিও স্প্যানিশ সংবাদপত্র ‘দিয়রো গোল’ দাবি করছে, পেরেজ নেইমারকে এই মৌসুমের শেষেই দলে ভেড়াতে চাইছেন। এজন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন তিনি।