রেকর্ড গড়েও ‘টাইগার জিন্দা হ্যায়’ নিয়ে বিক্ষোভের মুখে সালমান!

ব্লকবাস্টার হিট ছবি ‘এক থা টাইগার’ এর সিকুয়েল হিসেবে এটি নির্মাণ করেছেন আলী আব্বাস জাফর। মুক্তির প্রথম দিনই রেকর্ড গড়েছে সালমান-ক্যাটরিনা অভিনীত ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিটি। চলতি বছর মুক্তির প্রথম দিনেই সবচেয়ে বেশি আয় করা বলিউড ছবির তালিকায় শীর্ষে আছে ‘বাহুবলী’। এরপরের নামটি ‘টাইগার জিন্দা হ্যায়’। মুক্তির পড় সাড়া পেলেও বাল্মিকী সম্প্রদায়ের সদস্যদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে সালমানকে।

‘টাইগার জিন্দা হ্যায়’ প্রচারে সম্প্রতি একটি টেলিভিশন শোতে হাজির হয়েছিলেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। নাচের স্টেপ বোঝানোর জন্য সালমান সেখানে আপত্তিকর শব্দ ব্যবহার করেন। এরূপ আপত্তিকর মন্তব্য করার অভিযোগে বলিউড অভিনেতা সালমান খানের বিরুদ্ধে বিক্ষোভ করেছে রাজস্থানের বাল্মিকী সম্প্রদায়ের সদস্যরা। বিক্ষোভকারীদের দাবি, সালমানকে ক্ষমা চাইতে হবে। তা না হলে টাইগার জিন্দা হ্যায় প্রদর্শন করতে দেবেন না তারা। সালমানের পাশাপাশি শিল্পা শেঠিও একই শব্দ উচ্চারণ করেন বলে অভিযোগ বাল্মীকি সম্প্রদায়ের সদস্যদের।

শুক্রবার সালমান অভিনীত ব্লকবাস্টার হিট ছবি ‘এক থা টাইগার’ এর সিকুয়্যাল ‘টাইগার জিন্দা হ্যায়’ মুক্তির দিনে। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ভারতের জয়পুর, জোধপুর, কোটা, আজমের, বেহরোর, দৌসা, নাসিরাবাদে এ বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীরা সালমনের কুশপুতুল দাহ করছে। ছিঁড়ে ফেলছে সালমানে টাইগার জিন্দা হ্যায় ছবির পোস্টার।চলেছে সিনেমা হল ভাঙচুরের চেষ্টা। বিক্ষোভের জেরে জয়পুর ও কোটারে ছবির কয়েকটি শো বাতিল করেছে প্রশাসন। বিভিন্ন সিনেমা হলে পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোড়দার করা হয়েছে।