মুক্তি পেয়েছে ধুন্ধুমার অ্যাকশন ও স্ট্যান্টবাজির ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’

অবশেষে সালমান খানের ভক্তদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটল। আজ শুক্রবার মুক্তি পেয়েছে ধুন্ধুমার অ্যাকশন ও স্ট্যান্টবাজির ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’। তবে শুধু অ্যাকশনই নয়, টাইগার জিন্দা হ্যায় ছবির মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর পর আবার একসঙ্গে পর্দায় অভিনয় করতে যাচ্ছেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। তাই অ্যাকশনের পাশাপাশি সালমান-ক্যাটরিনার রোমান্স দেখারও সুযোগ পাচ্ছেন ভক্তরা।

দীর্ঘ ৫ বছর পর তারা একসঙ্গে পর্দায় অভিনয় করতে যাচ্ছেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির কাহিনী তুলে ধরা হয়েছে একটা বাস্তব ঘটনা থেকে। এ চলচ্চিত্র পরিচালনা করেছেন আলি আব্বাস জাফর। জাফরের পরিচালনায় এটি সালমান খানের দ্বিতীয় ছবি। এর আগে ‘সুলতান’ চলচ্চিত্র পরিচালনা করেছিলেন জাফর।

ছবির আগের পর্বে ভারতের সিক্রেট সার্ভিস র-এর এজেন্ট টাইগার (সালমান খান) এবং পাকিস্তানের সিক্রেট সার্ভিস আইএসআইর এজেন্ট জয়ার (ক্যাটরিনা কাইফ) মধ্যকার প্রেমকাহিনী এবং দুই রাষ্ট্রের মধ্যে শত্রুতার সম্পর্ক তুলে ধরা হলেও এবার এ দুজনের প্রধান শত্রু মূলত একজন। ছবির কাহিনী নেওয়া হয়েছে বাস্তব ঘটনা থেকে। ২০১৪ সালে ইরাকে ৪৬ জন ভারতীয় সেবিকাকে অপহরণ করা হয়। কীভাবে টাইগার ও জয়া সেবিকাদের উদ্ধার করে এবং উদ্ধার করতে গিয়ে কী কী প্রতিবন্ধকতা তৈরি হয়, সেটিই দেখানো হয়েছে এবারের পর্বে।

২০১২ সালে মুক্তি পাওয়া এক থা টাইগার-এর দ্বিতীয় পর্ব হিসেবে যশরাজ ফিল্মসের ব্যানারে নির্মাণ করা হয়েছে টাইগার জিন্দা হ্যায়। যার শুটিং হয়েছে আবুধাবি, অস্ট্রিয়া, গ্রিস ও মরক্কোয়। ছবিটি পরিচালনা করেছেন আলি আব্বাস জাফর।