‘নির্বাচন সুষ্ঠু হলেও আস্থা আনার মতো কিছু হয়নি’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব মিলিয়ে রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে কিন্তু এই নির্বাচন কমিশনের ওপর এখনো আস্থা আনার মতো তেমন কিছু হয়েছে বলে বিএনপি মনে করে না। আজ শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও কালিবাড়িতে নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্বাচন কমিশনের গঠন প্রণালীই হচ্ছে ভুল। দেশের বরেণ্য ব্যক্তিত্বদের নিয়ে, যাদের প্রতি সকলের আস্থা আছে তাদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেছিলাম। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংগঠন, কাউকে তুষ্ট করার তার প্রয়োজন নেই। কারণ তারা যখন যে দলের সাথে কথা বলেছেন, তখন তাকেই সন্তুষ্ট করেছেন।’ দেশের রাজনৈতিক সংকট মোকাবেলায় নিরপেক্ষ নির্বাচন কমিশনের বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।

জোট সম্পর্কে মির্জা আলমগীর বলেন, ‘জোটের উদ্যোগ আমরা সবসময় নিচ্ছি। আমরা সকলকে জোট করার আহ্বান জানাচ্ছি এবং নতুন একটি জোট তৈরি হয়েছে। জামায়াতের সাথে আমাদের জোট ভেঙে যায় নাই। নির্বাচনের জন্য নয় আন্দোলনের জন্য জামায়াতের সাথে আমাদের জোট ভাঙে নাই।’

‘নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড না হলে আবারো সেই ২০১৪-এর মতো জোর করে নির্বাচন হবে’ বলে দাবী করে মহাসচিব বলেন, ‘জোর করে নির্বাচন চাপিয়ে দিলে জনগণ সে নির্বাচন মেনে নিবে না এবং রাজনৈতিক সংকট নিরসন হবে না।’ এসময় রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আবুল কালাম আজাদ সহ স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।