তিনশোর পথে এগিয়ে যাচ্ছেন নাসির, থামছে না আরিফুলও

বাংলাদেশ জাতীয় লিগের ষষ্ঠ রাউন্ডে দ্বিতীয় দিনের সাথে তৃতীয় দিনটাও নিজেদের করে নিয়েছে রংপুর বিভাগ। বরিশাল বিভাগের দেওয়া ৩৩৫ রানের জবাবে নাসির হোসেন ও বিপিএলে ঝড় তোলা আরিফুক হকের দূর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচের লাগাম রংপুরের হাতে। ম্যাচের তৃতীয় দিনে সেঞ্চুরিতে নিয়ে ব্যাটিংয়ে নাম নাসির আর সেটিকে নিয়ে গেছেন দুইশো রানে। আর আরিফুল এরই মধ্যে খেলে ফেলেছেন অনুর্দ্ধ ১৫০ রানের ইনিংস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মনির হোসেনের বিদায়ের পর ক্রিজে ব্যাটিংয়ে হাল ধরেছিলেন নাসির ও আরিফুল। দ্বিতীয় দিনে তার গড়েছিলেন অবিচ্ছিন্ন ৭৯ রানের জুটি। এতে করে ৪ উইকেটে ২৬৪ রান দিয়ে দিন শেষ করেছিল। আজও তারা ঠিক সেখান থেকেই যেন আবার নতুন করে শুরু করলেন। তৃতীয় দিনে নাসির শুরু করেন ১০২ রান নিয়ে আর ৩৪ রান নিয়ে ক্রিজে নামেন।

নাসির আজ বরিশাল বিভাগের বোলারেদের শাষণ করছেন একা হাতেই। কাল করেছিলেন প্রথম শ্রেনীর ক্যারিয়ারের ষষ্ঠ শতক। সেটিকে আজ রূপান্তর করেছেন দ্বিশতকে। ২০০ রানের ইনিংস খেলতে নাসির বল ব্যাবহার করেছেন ৩৫১টি। কিন্তু দ্বিশতক করেই থেমে যাননি নাসির । সেটিকে এখন নিয়ে ২৫০ রানের কোটায়। নাসির এখন অবদি তার ইনিংসে ২৭টি চার ও ৩টি ছয়ের মার মারেন।

আর নাসিরের সঙ্গে ক্রিজের অপরপ্রান্তে থাকা আরিফুল হক করেছেন অনুর্দ্ধ ১৫০ রানের ইনিংস। আরিফুল হক ১৫০ রান করতে বল খরচ করেছেন ২৬৪টি। তিনি এ সময় ১০টি চার ও ১টি ছয়ের মার মারেন। দুজনে এর মধ্যেই করে ফেলেছেন ৩৪৯ রানের জুঁটি। ক্রিজে এখন নাসির হোসের ২৫১ ও আরিফুল হক ১৫৪ রান নিয়ে ব্যাট করছেন। তারা প্রথম ইনিংসে বরিশালের থেকে ২০০ রানের লিড নিয়েছে। দলীয় স্কোর ৪ উইকেটে ৫৩৪