রেঞ্জ রোভার নয় বরং উপহার হিসেবে অ্যাম্বুলেন্স নিলেন মাশরাফি

ক্রিকেটার হিসেবে মাশরাফি বিন মুর্তজা যেমন, মানুষ হিসেবেও তেমন।’ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের শিরোপা উঠেছে রংপুর রাইডার্সের হাতে। প্রথমবারের মতো বিপিএলের কোনো দলের মালিকানা নেন বসুন্ধরা গ্রুপ। আর প্রথম আসরেই বাজিমাত। মাশরাফি বিন মুর্তজার হাত ধরে শিরোপা জয় করে রংপুর।

রংপুর রাইডার্সকে বিপিএল শিরোপা এনে দেয়ায় বসুন্ধরা গ্রুপ মাশরাফিকে খুশি হয়ে ৫ কোটি টাকা মূল্যের রেঞ্জ রোভার গাড়ি উপহার দিতে চেয়েছিল। মাশরাফি বসুন্ধরা গ্রুপের কাছ থেকে উপহার হিসেবে রেঞ্জ রোভার না নিয়ে নড়াইলে কিছুদিন আগে গড়ে তোলা তার ফাউন্ডেশনের জন্য নড়াইল সদর হাসপাতালের জন্য একটি শীতাতপ নিয়ন্ত্রিত এম্বুলেন্স চেয়েছিলেন।
মাশরাফিকে দেওয়া কথা রাখতে সময় নেয় নি রংপুর রাইডার্স। মঙ্গলবারই মাশরাফির জন্মস্থান নড়াইলের ডায়াবেটিক হাসপাতালের জন্য একটি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে রাইডার্সের মালিকপক্ষ।

আজ নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তরের ছবি প্রকাশ করেছে রংপুর রাইডার্স। ক্যাপশনে লেখা হয়েছে, ‘নড়াইল জেলার সার্বিক উন্নয়নকে সামনে রেখে রংপুর রাইডার্স পরিবারের ছোট্ট উপহার তুলে দেয়া হয় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনকে। জয়ের লড়াইয়ের সাথেই থাকুন।’

এ প্রসঙ্গে মাশরাফির ভাষ্য, ‘বিপিএলের পঞ্চম আসর শুরুর আগে রংপুর রাইডার্সের মালিক সাফওয়ান ভাই ও সিইও ইশতিয়াক ভাইয়ের কাছে আমি নড়াইলবাসীর জন্য একটা অ্যাম্বুলেন্স চেয়েছিলাম। এখন থেকে সুবিধাবঞ্চিত রোগীরা অ্যাম্বুলেন্সটি ব্যবহার করতে পারবেন।’

মাশরাফির নেতৃত্বে গেড়ো তোলা ফাইডেশনের উদ্দেশ্য নড়াইলের সামগ্রিক উন্নয়ন। এ লক্ষ্যে যাত্রা শুরু করে চলতি বছরের সেপ্টেম্বরের ৩ তারিখ থেকে। এর চেয়ারম্যান মাশরাফি নিজেই। উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষাব্যবস্থা, শিক্ষাপ্রতিষ্ঠানে নৈতিক ও মানবিক শিক্ষার প্রচলন, বেকার যুবকদের কর্ম সংস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং বিভিন্ন খেলাধুলার প্রশিক্ষণ দেওয়সহ চিত্রা নদীকে ঘিরে আকর্ষণীয় পর্যটন এলাকা গড়ে পরিবেশবান্ধব একটি শহর সৃষ্টিই এই ফাউন্ডেশনের মূল লক্ষ্য।