‘বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ সঠিক নয়’

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ সঠিক নয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। বৃহস্পতিবার দুপুরের পর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমার মনে হয় না- এ অভিযোগ সঠিক। ভোটার, কর্মকর্তা বা স্থানীয়ভাবে যে তথ্য পেয়েছি- কারও কোনো অভিযোগ নেই। মিডিয়াতেও এমন কোনো অভিযোগ আসেনি।”

এ নির্বাচনে দলীয় প্রতীকে মেয়র পদে সাতজন এবং কাউন্সিলর পদে ৩০৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৮টার থেকে বিকাল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ চলবে। মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী গত মেয়াদের মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু এবং জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ভোটের পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করলেও বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা বলেছেন, সঠিক ফলাফল আসবে কি না, তা নিয়ে তিনি শঙ্কিত।

সকাল ৮টায় রংপুরে ভোট শুরুর তিন ঘণ্টা পর এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, তাদের প্রার্থী বাবলাকে ভোটকেন্দ্র পরিদর্শনে বাধা দেওয়া হচ্ছে। বেশ কয়েকটি কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোটারদের ভয়-ভীতি দেখানো হচ্ছে, তারা যেন ভোটকেন্দ্রে না যান।

বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিকালে সিইসি বলেন, “কোনো ভোটার বা প্রার্থী আমাদের কাছে এমন অভিযোগ করেননি।” ভোটের সার্বিক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন সিইসি বলেন, “আমরা প্রতিনিয়ত ভোটের পরিবেশ পর্যবেক্ষণ করছি। সুষ্ঠু ও সুন্দর ভোট হচ্ছে। কোথাও কোনো অভিযোগ নেই। সার্বিক পরিস্থিতি নিয়ে আমরা সন্তুষ্ট।”