জি বাংলার রান্নাঘরে কেকা ফেরদৌসী!

রান্নার জনপ্রিয় অনুষ্ঠান জি বাংলা ‘রান্নাঘর’। অন্যান্য অনুষ্ঠানের মতোই এই অনুষ্ঠানে সঞ্চালক সুদীপ্তার সঙ্গে উপস্থিত থাকেন বিশেষ অতিথি। আর এবার রান্নার জনপ্রিয় এই অনুষ্ঠানে অতিথি হিসেবে বাংলাদেশ থেকে যোগ দিয়েছিলেন বিশিষ্ট রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী। সুদীপ্তা মুখার্জীর উপস্থাপনায় আসন্ন একটি পর্বে দেখা যাবে তাকে।

আমাদের দেশে রান্নাকে শিল্পের পর্যায়ে নিয়ে যেতে গত পঁচিশ বছর ধরে টেলিভিশনে অনুষ্ঠান করে আসছেন কেকা ফেরদৌসী। তার কারণে রান্না বিষয়ক অনুষ্ঠানও মানুষের কাছে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। শুধু টেলিভিশনে অনুষ্ঠান নয়, রান্নাকে জনপ্রিয় করে তুলতে তিনি এরইমধ্যে রান্নাবিষয়ক ১৪টি বইও লিখে ফেলেছেন।

এক সূত্রে জি বাংলার রান্নাঘরে অংশ নেয়া প্রসঙ্গে কেকা ফেরদৌসী বলেন, জি বাংলার ওরাতো আসলে আমাকে এতো ভালো চিনে না। কিন্তু আমার নাম শুনেছে। ওদের অনুষ্ঠানে আমাকে খুব সম্মান করেছে। খুব ভালো ব্যবহার ওদের। আসলে টেলিভিশন রান্নায় আমার পঁচিশ বছর উদযাপন হতে যাচ্ছে আসছে জানুয়ারিতে। আর সেজন্যই আমাকে ‘জি বাংলার রান্নাঘর’-এ আমন্ত্রণ জানানো হয়েছে।

আমি খুব অল্প সময়ে চারটি আইটেম প্রস্তুত করেছি। যা দেখে উপস্থিত সবাই কিছুটা বিস্মিত হয়েছে। কারণ, ওদের ধরাবাধা সময়ের মধ্যে সবাই দুইটি আইটেম করেই অভ্যস্ত।

আগামি ২৬ ডিসেম্বর বাংলাদেশ সময় বিকাল ৫টায় অনুষ্ঠানটি সম্প্রচার হবে। আসছে জানুয়ারির প্রথম সপ্তাহেই আড়ম্বপূর্ণভাবে করতে যাচ্ছেন টেলিভিশন রান্নার ক্যারিয়ারে নিজের পঁচিশ বছর।