সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পারলে দেশ এগিয়ে যাবেঃ স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সমন্বিত উদ্যোগের মাধ্যমে তৃণমূল পর্যায়ের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পারলে অর্থনৈতিকভাবে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে। মঙ্গলবার রাজধানীর ব্র্যাক সেন্টার ইন এ বেটার স্টোরিজ আয়োজিত স্টার্ট আপ কাপ-২০১৭ এর সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

বাংলাদেশের অর্থনীতিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের অবদান অপরিসীম উল্লেখ করে স্পিকার বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাগণ দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছেন। তারা নিজেরা স্বাবলম্বী হচ্ছেন এবং অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করছেন। এটা প্রকারান্তরে দেশের দারিদ্র্য বিমোচনে ভূমিকা রাখছে। উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও আর্থিক প্রণোদনার মাধ্যমে তাদের এই অবদানকে বহুগুণে বৃদ্ধি করা সম্ভব বলেও তিনি অভিমত প্রকাশ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, দেশের বিভিন্ন প্রান্তে শত প্রতিকূলতার মাঝে উদ্যোক্তারা কাজ করছেন। গ্রাহকের কাছে তাদের উৎপাদিত পণ্য পৌঁছে দিচ্ছেন। আর এ সকল উদ্যোক্তাদের সাথে মূলত: কাজ করছেন গ্রামীণ নারীরা।

অনুষ্ঠানে কিংডম অব নেদারল্যান্ডের ডেপুটি হেড অব মিশন জেরোয়েন স্টিগ,আভিস্কারের প্রোগ্রাম ম্যানেজার হিনা খুশালিনি, বেটার স্টোরিজের প্রজেক্ট ডিরেক্টর এ্যালেন সেলিমা হোসেন এবং ম্যানেজিং ডিরেক্টর মিনহাজ আনোয়ার বক্তব্য রাখেন।