রসিক নির্বাচনের কমিটি ঘোষণা করল বিএনপি

আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় কমিটি ঘোষণা করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সোমবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

নির্বাচনী পরিচালনা কমিটির আহ্বায়ক করা হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুকে। এছাড়া সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুকে সদস্য সচিব এবং কমিটিতে সদস্য থাকবে বিএনপির নির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত রংপুর বিভাগের সকল নেতৃবৃন্দ, বিভাগস্থ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এ সময় চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি, সিটি কর্পোরেশনসহ পৌরসভার ট্যাক্স এবং গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। আগামী ১৩ ডিসেম্বর সারা দেশে এই কর্মসূচি পালন করবে দলটি। তবে রংপুর সিটি কর্পোরেশন এলাকা এই কর্মসূচির আওতামুক্ত।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রুহুল কবির রিজভী বলেন, আপনি এতো বিদ্যুৎ উৎপাদন করেছেন, তারপরও সারা দেশে লোডশেডিং হচ্ছে কেন। আসলে বিদ্যুতের উৎপাদন বাড়েনি। নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, রংপুরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সমর্থকদের আচরণবিধি লঙ্ঘনের হিড়িক চলছে। তারা নির্বাচনী আচরণবিধি ও নিয়মকে পদদলিত করে দাপিয়ে বেড়াচ্ছেন। সেখানে ইসি ভোটারদের নিরাপদে ভোট দেয়ার আস্থার পরিবেশ তৈরি করতে পারেনি। শুধু তাই নয় নির্বাচন কমিশন আদৌ সুষ্ঠু নির্বাচনী পরিবেশ চায় কি না এ নিয়ে প্রশ্নও উঠেছে ভোটারদের মধ্যে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, মাহবুবে রহমান শামীম, আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন ও আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।