ট্রাম্পের ঘোষণা বিশ্ব নেতৃত্বের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেঃ চরমোনাই পীর

যুদ্ধ লাগিয়ে পৃথিবী থেকে মুসলমান নিধন করা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশ্যে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি মো. সৈয়দ রেজাউল করীম (চরমোনাই পীর)। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির প্রতিবাদে সোমবার বায়তুল মোকাররম মসজিদের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

জেরুজালেম মুসলমানদের রাজধানী উল্লেখ করে চরমোনাই পীর বলেন, ইহুদিরা বিশ্ব মানচিত্রে ছিলেন উদ্বাস্তু। মুসলমানরাই তাদের জায়গা দিয়েছে। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ট্রাম্পের ঘোষণা বিশ্ব নেতৃত্বের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। এর উচিত জবাব আমাদের দিতে হবে। তিনি আরও বলেন, জাতিসংঘ কোনো কাজের নয়, রোহিঙ্গা ইস্যুতে সেটা প্রমাণ হয়েছে। এর আগে ফিলিস্তিনে, ইরাকে ও আফগানিস্তানে জাতিসংঘ কোনো ভূমিকা রাখতে পারেনি।

সমাবেশ শেষে দলটির পূর্বঘোষিত ‘মার্কিন দূতাবাস ঘেরাও’ করতে একটি বিক্ষোভ মিছিল বের হয়। যা পল্টন মোড় হয়ে বিজয়নগর, কাকরাইল হয়ে শান্তিনগরে এলে পুলিশের বাধার মুখে পড়ে। এসময় জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির প্রতিবাদে আগামী ১৫ ডিসেম্বর সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার নির্দেশনা দেন চরমোনাই পীর।