চারিদিকে ষড়যন্ত্র, আর পারছি না বাবা!

আজ তুমি নেই, আমি তাই একা বলে সবাই আমাকে চেপে ধরেছে বাবা! চারিদিকে ষড়যন্ত্র!! আর পারছি না বাবা! কোনভাবেই কি তুমি ফিরে আসতে পারো না! তুমি থাকলে তো আমার সাথে ওরা এরকম করতে পারতো না বাবা! তাও আমি হাল ছাড়িনি বাবা! তোমারই তো ছেলে! হার মানতে শিখিনি!’ 

জনপ্রিয় নির্মাতা দিলীপ বিশ্বাসের ছেলে উপস্থাপক দেবাশীষ নিজের ফেসবুক পেজে প্রয়াত বাবাকে নিয়ে ফেসবুকে দেয়া স্ট্যাটাস। আজ ৪ ডিসেম্বর তার বাবার জন্মবার্ষিক।

দেশের চলচ্চিত্রে উজ্জ্বল এক নক্ষত্রের নাম চলচ্চিত্রকার দিলীপ বিশ্বাস। তিনি সেলুলয়েডের কিংবদন্তিও। তার হাত ধরে বাংলা ছবি পেয়েছে দারুণ নান্দনিকতা। অনেকে শুধুমাত্র চিত্রপরিচালক হিসেবে জানলেও তিনি ছিলেন একাধারে পরিচালক, প্রযোজক, কাহিনিকার, অভিনেতা ও গায়ক। ১৯৪৬ সালের এ দিনে অনেক জনপ্রিয় সিনেমার জাদুকর জন্মগ্রহণ করেন। তিনি সবার মাঝে বেঁচে না থাকলেও চলচ্চিত্রের অমর এই কারিগরের সৃষ্টি ও তার আত্মার শান্তি কামনায় ডেইলি মেইলের পক্ষ থেকে রইল গভীর শ্রদ্ধাঞ্জলি।

দেবাশীষ বিশ্বাসের স্ট্যাটাসে আরও লিখেন ‘কয়েকজন সহযোদ্ধাকে নিয়ে যুদ্ধ করে যাচ্ছি! যুদ্ধে সত্যের জয় হবেই! আমার ছবি ‘চল পালাই’ আমি পূর্বঘোষিত সময়ে মুক্তি দিবই বাবা! তুমি শুধু আশীর্বাদ করো! শুভ জন্মদিন বাবা! শুভ জন্মদিন আমার আদর্শ!!