আবারও সুযোগ হারাল রোনালদোরা

মৌসুমের শুরু থেকেই নিঃস্প্রভ রিয়াল মাদ্রিদ। শনিবার অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠেও দেখা গেল ছন্নছাড়া রিয়ালকেই। এর আগে সেল্টা ভিগোর সঙ্গে ড্র করে পয়েন্ট হারায় বার্সা। যে কারণেই এই ম্যাচ জিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে পয়েন্ট ব্যবধানটা কমানোর দারুণ সুযোগ পেয়েছিল জিনেদিন জিদানের দল। কিন্তু শেষ পর্যন্ত সান মামেসে গোলশূন্য ড্র করে রামোস-রোনালদোরা।

এর ফলে লিগের শেষ তিন ম্যাচের দুটিতে ড্র করল মাদ্রিদের ক্লাবটি। গত মাসের মাঝামাঝি সময়ে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ড্র করার পর গত সপ্তাহে মালাগার বিপক্ষে ঘরের মাঠে জিতেছিল রিয়াল। এই নিয়ে এবারের লিগে চতুর্থ ড্র করলো গতবারের চ্যাম্পিয়নরা। মাঝে দুটি ম্যাচে হেরেছেও তারা।

ম্যাচের শুরু থেকে বল দখলে রেখে আক্রমণে ওঠা রিয়াল সপ্তম মিনিটে এগিয়ে যেতে পারতো; কিন্তু ইসকোর ক্রস বুক দিয়ে নামিয়ে করিম বেনজেমার নেওয়া শট লাগে পোস্টে। ছয় মিনিট পর আরিৎস আদুরিসের কোনাকুনি হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক কেইলর নাভাস।

২৮ মিনিটে ইনাকি উইলিয়ামসের শট ঠেকিয়ে ফের রিয়ালকে বাঁচান নাভাস। তিন মিনিট পর টনি ক্রুসের জোরালো নিচু শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ২০ গজ দূর থেকে আদুরিসের আরেকটি শট ঝাঁপিয়ে ঠেকান নাভাস। ৭২ মিনিটে ইসকোর বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে রোনালদোর নেওয়া শট পোস্ট ঘেঁষে চলে যায়।

৮৬ মিনিটে আদুরিসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সার্জিও রামোস। ফলে আগামী সপ্তাহে সেভিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না রিয়াল অধিনায়ক। এই ম্যাচে ড্র করায় ১৪ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। শীর্ষে যথারীতি বার্সেলোনা।