শীতেই মুক্তি পাচ্ছে ‘আমাজন অভিযান’

এই শীতেই মুক্তি পাচ্ছে ‘আমাজন অভিযান’। তবে তার আগেই ছবির ট্রেলার প্রকাশ পেয়েছে। ২২ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে কলকাতার সবচেয়ে ব্যয়বহুল বাংলা এই ছবিটি।  

কয়েকদিন আগে ছবিটির দীর্ঘ পোস্টার তৈরি করে চমক দেখিয়েছিল ছবির প্রযোজকরা। মোহনবাগান মাঠ জুড়ে থাকা অনেক বড় পোস্টারটিকে ড্রোন দিয়ে ছবি তুলে দেখান হয়েছে। ছবির বিপণনের কথা মাথায় রেখে এবার ছবির ট্রেলার লঞ্চ করতে গিয়ে আর এক অভিনব চমক দেখান হল ।

শুধুমাত্র বাংলা ভাষায় ট্রেলার ছেড়েই সন্তুষ্ট থাকেননি তারা। আরও মানুষের কাছে পৌঁছে যেতে ছয়টি ভাষায় (বাংলা, হিন্দি, ওড়িয়া, অহমিয়া, তামিল, তেলুগু) ট্রেলার মুক্তি পেয়েছে।

চার বছর আগে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্প চাঁদের পাহাড়ের শংকরকে নিয়ে ছবি করেছিলেন কমলেশ্বর মুখোপাধ্যায়। এবার সেই শংকরকে নিয়েই ‘আমাজন অভিযান’। যথারীতি এই ছবিতেও শংকরের ভূমিকায় অভিনেতা দেব।

দুই মিনিটের এই ট্রেলারে উঠে আসছে ইটালিয়ান ভূপর্যটক মার্কো ফ্লোরিয়ান তার অভিযান ব্যর্থ হওয়ার পর তাঁর মেয়ে আন্না শংকরের কাছে অনুরোধ নিয়ে এসেছে সেই দু:সাহসিক আমাজন অভিযানে সামিল হতে। শংকর সেই অনুরোধ রাখতে বেরিয়ে পড়েন। আর তারপর কি হল…? দেখে নিন ট্রেলারে…