বলিউডে সিনেমা শুটিংয়ের অপ্রকাশিত কিছু ছবি

বলিউডে সিনেমা শুটিং চলাকালে তারকাদের কিছু কিছু মুহূর্ত কখনোই সামনে আসেনা। যা আমরা কখনোই দেখতে পাইনা। কিন্তু আজ কিছু বিখ্যাত ছবি তৈরির সময় দারুণ মুহূর্তগুলোকে পাঠকদের জন্য তুলে ধরা হল-

তামাশা: 
এই সিনেমা নিয়ে একসময় আলোচনা কম হয়নি। সদ্য ব্রেকআপের পর ইমতিয়াজ আলির ‘তামাশা’ তে একসঙ্গে অভিনয় করেছিলেন রণবীর কাপুর ও দীপিকা পাড়ুকোন। সেই ছবির শুটিং চলাকালীন ক্যামেরার পিছনে পরিচালক ও ছবির অন্যান্য কলাকুশলীদের সঙ্গে নায়ক-নায়িকা।

বরফি: 
অসাধারণ গল্প আর দুর্দান্ত অভিনয়ের জন্য সবার মন কেড়ে নিয়েছিল অনুরাগ বসুর ‘বরফি’। ছবির অভিনেতাদের মেকআপ-কস্টিউমও ছিল ইউনিক। সেই মেকআপেই ব্যস্ত রণবীর কাপুর ও প্রিয়াঙ্কা চোপড়া।

চামেলি: 
বক্স অফিসে তেমন দাগ কাটতে না পারলেও লাল শিফন শাড়ি আর নীল প্রিন্টেড ব্লাউজে করিনার ‘ভাগে রে মন’ জনপ্রিয় হয়েছিল দর্শকদের মধ্যে। সেই গানের শুটিং চলাকালীন তোলা হয়েছিল ছবিটি।

ফ্যাশন: 
মধুর ভান্ডারকরের ফ্যাশন ছবির শুটিংয়ের আগে চলছে স্ক্রিপ্ট রিডিং সেশন।

হাম দিল দে চুকে সানাম: 
সঞ্জয় লীলা বনসালির এই ছবি একাধিকবার দেখেননি এমন সিনেমাপ্রেমী কমই আছেন। সেই ছবিরই ‘অফ ক্যামেরা’ কিছু মুহূর্ত।

পিকু: 
শুটিংয়ের মাঝে আড্ডার মুডে বিগ বি. অমিতাভ বচ্চন ও দীপিকা পাড়ুকোন।

বাহুবলী: 
এই ছবি নিয়ে উন্মাদনার শেষ নেই। অনেকের দেখতে দেখতে মুখস্থও হয়ে গেছে এই ছবির একাধিক দৃশ্য। কিন্তু শুটিংয়ের ফাঁকে এমন অবসরের দৃশ্য হয়তো আগে দেখেননি দর্শকরা। জমিয়ে আড্ডা দিচ্ছেন ‘শিবগামী’ ওরফে রামা কৃষ্ণান।

যব উই মিট: 
শুধুমাত্র অভিনয় করেই ক্ষান্ত হওয়া চলবে না; অভিনয় কেমন হলো সেটাও দেখে নিতে হবে। সুপারহিট ছবি ‘যব উই মিট’ এর শুটিংয়ের এক ফাঁকে সেই কাজেই ব্যস্ত শহিদ কাপুর আর করিনা কাপুর।

করণ-অর্জুন: 
সালমান-শাহরুখের দৌলতেই সুপার ডুপার হিট হয়েছিল ‘করণ-অর্জুন’। এখনো অনেক টিভি চ্যানেলে সিনেমাটি দেখানো হয়। ছবিতে দেখা যাচ্ছে শুটিং শুরুর আগে রাখি গুলজার, শাহরুখ খান এবং সালমান খানকে নির্দেশনা দিচ্ছেন ডিরেক্টর।