চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ তিন লাশ

জঙ্গি আস্তানা হিসেবে সন্দেহ করা বাড়িটি সদর উপজেলার মধ্যচর গ্রামের। বিশাল একটি চরাঞ্চলে বিচ্ছিন্নভাবে বাড়িটির অবস্থান। সূত্র মতে জানা যায় , আজ দুপুর ১টার দিকে র‍্যাবের জঙ্গিবিরোধী অভিযান শেষ হয়।

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় একটি ‘জঙ্গি আস্তানায়’ তিন জনের লাশ, বোমা (আইইডি) ও বোমা তৈরির সরঞ্জাম পাওয়া গেছে বলে র‍্যাব জানিয়েছে। জঙ্গিরা অবস্থান করছে সন্দেহে গত রাত ৩টা থেকে বাড়িটি ঘিরে রেখেছিল র‍্যাব।অভিযান সম্পর্কে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান আজ বিকালে সাংবাদিকদের ব্রিফ করে তিনজনের লাশ পাওয়া যাওয়ার কথা জানান। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি জানিয়ে তিনি বলেন, ‘আমাদের ধারণা তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য।’

বাড়িটি থেকে তিনটি ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি), সাতটি ডেটোনেটর, ১২ প্যাকেট বিস্ফোরক জেল ও দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা দুটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

র‍্যাব-৫ এর পরিচালক লে. কর্নেল মাহবুবুল আলম জানান, গত রাত ৩টা থেকে ঘিরে রাখা বাড়িটিতে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলে ভোর ৫টার দিকে তারা চার থেকে পাঁচটি বোমা বিস্ফোরণ ঘটায়। এতে বাড়িটিতে আগুন ধরে যায়।