অনশনের তৃতীয় দিনেও ‘ডাকসু’ নির্বাচনের দাবিতে অনড় ওয়ালিদ

আগামী বিজয় দিবসের আগে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে তিনদিন ধরে অনশনে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়ালিদ তার অবস্থানে অনড় রয়েছেন।

সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের এম এস এস (সান্ধ্যকালীন) দশম ব্যাচের এ শিক্ষার্থী  বিশ্ববিদ্যালয়ের ম্মৃতি চিরন্তনে শনিবার বিকেল ৫টা থেকে অনশন কর্মসূচি পালন করছে। সোমবার রাত ১০ টায় স্মৃতি চিরন্তনে বিশ্ববিদ্যালয়ের তিনজন সহকারী প্রক্টর আসেন। তারা ওয়ালিদের খোঁজ-খবর নেন, পরিচয় জানতে চান এবং পরে তাকে বুঝানোর চেষ্টা করেন অনশন বন্ধ করতে। কিন্তু ওয়ালিদ তার দাবিতে অনড় থাকেন।

তিনি সহকারী প্রক্টরদের বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমি অনশন চালিয়ে যাব, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি কোন পদক্ষেপ না নেয় আমি আমার কর্মসূচি বন্ধ করব না।

প্রশাসনের পক্ষ থেকে ওয়ালিদকে অনশন ভাঙ্গার অনুরোধ করছেন কিনা জানতে চাইলে সহকারী প্রক্টর, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সোহেল রানা চ্যানেল আই অনলাইনকে বলেন, না আমরা তাকে অনশন ভাঙ্গার জন্য অনুরোধ করছি না। তাকে বোঝানোর চেষ্টা করছি ডাকসু নির্বাচন একটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়া, সময়সাপেক্ষ ব্যাপার। এভাবে বেশিদিন থাকলে সে অসুস্থ হয়ে যাবে।