ডাকসু নির্বাচনের দাবিতে অনশন

গত শনিবার ওয়ালিদ আশরাফ নামে এক শিক্ষার্থী এই অনশন শুরু করেন। পরে আজ সোমবার ভোর রাত থেকে তার সঙ্গে অনশনে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে অনশন করছেন বিশ্ববিদ্যালয়টির কিছু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন সংলগ্ন স্মৃতি চিরন্তনে এ অনশন চলছে। ওয়ালিদ বিভিন্ন ধরনের ফেস্টুন দিয়ে ডাকসু নির্বাচনের দাবি জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।

ওয়ালিদ বলেন, আগামী বিজয় দিবসের আগে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন দাবিতেই আমি অনশন করছি। আমার অনশনও চলবে বিজয় দিবস পর্যন্ত।

অনশনে অংশ নেয়া আসিফ হিমাদ্রি নামের আরেক শিক্ষার্থী বলেন, ডাকসু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গণতান্ত্রিক চেতনার বিকাশ ও অধিকার আদায়ের মঞ্চ। ক্ষমতাসীনরা নিজেদের স্বার্থেই ডাকসুকে অচল করে রেখেছে। ডাকসু নির্বাচন না হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনকেও প্রশ্নবিদ্ধ করে। ডাকসু নির্বাচনের দাবিতে এই অনশন কর্মসূচির সঙ্গে সংহতি জানাচ্ছি। বরাবরের মতোই আশা করছি, শিক্ষার্থীদের ঘুম ভাঙবে, তারা নিজেদের অধিকার আদায়ের এই সংগ্রামে শামিল হবে।