শিরোপার লড়াইয়ে এবার বার্সার সামনে বড় বাঁধা ভ্যালেন্সিয়া!

রিয়াল মাদ্রিদ অথবা অ্যাটলেটিকো মাদ্রিদ। গত কয়েক মৌসুমে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে বার্সেলোনার সঙ্গে এই দুটি দলই লড়াইয়ে ছিল। তবে এ মৌসুমেই বদলে গেছে সেই চিত্রনাট্য। শিরোপার লড়াইয়ে এবার বার্সার সামনে বড় বাঁধা যে ভ্যালেন্সিয়া!

যে কারণেই মেসি-সুয়ারেজরা লা লিগায় চলতি মৌসুমের সবচেয়ে কঠিন ম্যাচটাই খেলতে যাচ্ছেন আজ রোববার। মেস্তায়ায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায়। এছাড়াও দিনের অন্য ম্যাচে দেপোর্তিভো লা করুনা-অ্যাথলেটিক বিলবাওয়ের, রিয়াল সোসিয়েদাদ-লাস পালমাসের এবং ভিয়ারিয়াল মুখোমুখি হবে সেভিয়ার।

তবে ফুটবলপ্রেমীরা আজ আলাদা করেই দৃষ্টি রাখবেন মেস্তায়ায়। কেননা লা লিগার শিরোপার দৌড়ে এখন পর্যন্ত যে এই দুই দলই বেশ এগিয়ে। মৌসুমের প্রথম ১২ ম্যাচ শেষে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এখন পর্যন্ত কোনো ম্যাচেই হারেনি ভালভার্দের দল। সব ধরনের প্রতিযোগীতায় মিলে ১৬ গোল করেছেন লিওনেল মেসি। সুয়ারেজও ফিরে পেয়েছেন ছন্দ। যদিও নিজেদের সবশেষ ম্যাচে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের বিপক্ষে ড্র করেছে কাতালান ক্লাবটি। কিন্তু তাতেও মনোবলে এতটুকু চিড় ধরেনি কাতালানদের।

অন্যদিকে ইতালিয়ান স্ট্রাইকার সিমোনে জাজার দারুণ ফর্মের সুবাদে ভ্যালেন্সিয়ার সময়টাও ভালো যাচ্ছে। বার্সার সমান ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৩০ পয়েন্ট। এই ম্যাচে জয় পেলেই ব্যবধানটা কমে দাঁড়াবে ১-এ। গেল মৌসুমেও ভ্যালেন্সিয়ার খোঁজ রাখা সমর্থকদের খুজে পাওয়া ভার ছিল। অতি উৎসাহী ফুটবল ভক্ত ছাড়া নিশ্চয় তেমন কাউকে পাওয়া যাবে না। কেননা পয়েন্ট তালিকার ১২ নাম্বারের দলের খোঁজ কে-ই বা রাখে। কিন্তু এই মৌসুমেই যেন বদলে গেছে সেই চিত্রনাট্য। এখন তাদের খোঁজ রাখতেই হচ্ছে। শুনতে অদ্ভুত লাগলেও লা লিগায় বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী এখন রিয়াল মাদ্রিদ নয় এই ভ্যালেন্সিয়াকেই ভাবতে হচ্ছে মেসি-ইনিয়েস্তাদের। লা লিগায় সর্বশেষ লাস পালমাসকেও তাদেরই মাঠে হারিয়েছে ভ্যালেন্সিয়া। সেইসঙ্গে লিগে টানা অষ্টম জয় তুলে নেয় মার্সেলিনোর দল।