নতুন শট আবিষ্কার করতে গিয়ে বিব্রতকর আউট!

ক্রিকেট মাঠে প্রতিনিয়তই দেখা যায় অভিনব শট। এবি ডি ভিলিয়ার্সকে দেখা যায় ক্রিকেট ব্যাকরণের বাইরে গিয়ে অফস্টাম্পের বাইরের বলকে ফাইন লেগ দিয়ে বাউন্ডারির বাইরে পাঠাতে। মহেন্দ্র সিং ধোনিকে দেখা যায় হেলিকপ্টার শট খেলে বিশাল ছক্কা হাঁকাতে। এই শট খেলতে গিয়ে আউটও হয়েছেন তারা। তবে শ্রীলঙ্কান ব্যাটসম্যান চামারা সিলভা যেটা করেছেন সেটা একেবারেই নতুন। এবং একই সাথে সেটা বিব্রতকরও!

গেল সোমবারের ঘটনা। কলম্বোর পি সারা ওভালে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে মুখোমুখি হয় এমএএস উনিচেলা ও তেজায় লঙ্কা। টসে হেরে আগে ব্যাট করে উনিচেলা। ইনিংসের শেষ ওভারে ব্যাট করছিলেন চামারা সিলভা। বোলিংয়ে ছিলেন কাসুন মাদাশানাকা। সেই ওভারের দ্বিতীয় বল ডেলিভারি হওয়ার আগে সিলভা চলে যান উইকেটের পেছনে! চেষ্টা করেন উইকেটের পেছন থেকেই পুল শট খেলার!

কিন্তু মাদাশানাকার করা সেই বল সরাসরি আঘাত হানে উইকেটে। বোলারকে ভড়কে দিতেই এই অদ্ভুতুড়ে পুল শট খেলার চেষ্টা করেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। সেই চেষ্টা সফল হয়নি।  তার বোল্ড হওয়ার দৃশ্য এখন জায়গা করে নিয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারে চলছে সিলভাকে নিয়ে হাসিঠাট্টা।

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে সিলভা। সর্বশেষ ২০১১ সালে জাতীয় দলের জার্সিতে দেখা গেছে তাকে। গত বছরের সেপ্টেম্বরে প্রথম শ্রেণির এক ম্যাচে নিয়ম ভঙ্গ করার অভিযোগে তাকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে তাকে নিষিদ্ধ করা হয়।