দনাজপুর হাবিপ্রবি’র উপাচার্যকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ ও লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

২১ নভেম্বর সকাল সাড়ে ১১টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে শিক্ষার্থী, শিক্ষকসহ কর্মকর্তা-কর্মচারীগন। তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে লাঞ্ছিত করার ঘটনার সাথে জরিতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এসময় শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয় ও সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য একটি কুচক্রীমহল চেষ্টা করে যাচ্ছে। এর বিরুদ্ধে এখনি রুখে দাড়াতে হবে।

উল্লেখ্য যে, গত ১৮ নভেম্বর শনিবার দিনাজপুর প্রেস ক্লাবে প্রগতিশীল শিক্ষক ফোরামের ব্যানারে ১ বর্ষের ভর্তি পরীক্ষায় নানা অনিয়ম অভিযোগে পরীক্ষা বাতিলের দাবীতে একটি সংবাদ সম্মেলন করেন। এরই জের ধরে পরবর্তীতে বিশ্ববিদ্যলয়ের উপাচার্য ড. মু আবুল কাশেম স্বাস্থ্য, পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ডা: হারুনুর রশিদকে অব্যাহতি দেন। গতকাল ২০ নভেম্বর বিকালে তার অব্যাহতির আদেশ প্রত্যাহারের দাবীতে প্রগতিশীল শিক্ষক ফোরাম উপাচার্যের কক্ষে অবস্থান নেয়। এবং ভিসিকে অবরুদ্ধ করে রাখে। এরই জের ধরে রাত সাড়ে ৮টায় মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের শিক্ষক ও ছাত্ররা ভিসিকে মুক্ত করে নিয়ে যায়। এ সময় প্রগতিশীল শিক্ষক ফোরাম দাবী করেন, ভিসি’র লোকেরা মারধর দিয়ে আমাদের ৫ শিক্ষককে আহত করে।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি