মিস ওয়ার্ল্ডের মুকুট মাথায় মেডিকেলে ছাত্রী মানসী

২০১৭ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় খেতাব জিতলেন ভারতের মানসী চিল্লার। মানসী নিজে একজন মেডিকেলের ছাত্রী। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৭ তম সংস্করণে চিল্লার ছয় নম্বর ভারতীয় হিসেবে মুকুট জিতলেন।

মানসী ১৯৯৭ সালের ১৪ মে দিল্লিতে এক চিকিৎসক পরিবারে জন্মগ্রহণ করেন। দিল্লির সেন্ট থমাস স্কুলের ছাত্রী মানসীর বাবা ও মা দুজনেই পেশায় চিকিৎসক। দিল্লির সেন্ট থমাস স্কুলের ছাত্রী মানসীর বাবা ও মা দুজনেই পেশায় চিকিৎসক।

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৭ তম সংস্করণে চিল্লার ছয় নম্বর ভারতীয় হিসেবে মুকুট জিতলেন। প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন মেক্সিকোর আন্ড্রিয়া মেজা। তৃতীয় হন ইংল্যান্ডের স্টেফানি হিল।

২০১৬ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় সেরার শিরোপা জিতেছিলেন এই সুন্দরী। আর এবারে পেলেন বিশ্বের সেরা সম্মান। এই নিয়ে পঞ্চমবার কোনও ভারতীয় সুন্দরীর হাতে এই খেতাব এসে পৌঁছে গেল।

এবারের প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল চীনের এরেনায় শহরে। চূড়ান্ত তালিকায় এসে পৌঁছে ছিলেন প্রায় ১২১টি দেশের সুন্দরীরা। সেখান থেকে এক এক করে সেরা ৪০ হয়ে এই ঘোষণার ঘণ্টাখানেক আগে সেরা পাঁচের তালিকায় উঠে আসেন মানসী। তারপর থেকেই বিশ্বজয়ের স্বপ্ন দেখতে শুরু করে তিনি।

এরপরেই আসে সুখবর। এর আগে ভারত হয়ে  ১৯৯৪ সালে বিশ্বসুন্দরীর শিরোপা জিতেছিলেন ঐশ্বরিয়া রাই, ১৯৯৭ সালে ডায়ানা হেডেন ও ২০০০ সালে প্রিয়াঙ্কা চোপড়া।