টয়লেট অপরিষ্কার তাই ইরেশ ও উর্মিলার ‘বিবাহ বিড়ম্বনা’!

‘টয়লেট পরিষ্কার করতে হবে কেন? মানুষ কি ওখানে খায় নাকি ঘুমায়? টয়লেট তো টয়লেটই।’ এমন জোরালো গলায় কথা বলার সময়ও মানিক সাহেব জানতেন কি, এসব আচরণের জন্য তার মেয়ের বিয়েই ভেঙ্গে যেতে পারে! জানলে হয়তো বলতেনই না।

এমন ঘটনা ঘটেছে বাংলাদেশেই। তবে, বাস্তবে নয়। এটি দেখা যাবে একটি বিশেষ নাটকে। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও হারপিক নিবেদিত একটি নাটকের দৃশ্য এটি। ১৯ নভেম্বর, রবিবার ‘বিশ্ব টয়লেট দিবসে’ চ্যানেল আইয়ের পর্দায় দেখা যাবে নাটকটি। নাম ‘বিবাহ বিড়ম্বনা’, যা পরিচালনা করেছেন আশুতোষ সুজন।

নাটকটিতে পঁচা মানিকের মজাদার চরিত্রে আছেন সোহেল খান। তিনি টয়লেট পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে একেবারেই অসচেতন এবং এ বিষয়ে তিনি কোনও তোয়াক্কাই করেন না। অন্যদিকে তার মেয়ের চরিত্রে দেখা মিলবে উর্মিলা শ্রাবন্তী করকে। তার সঙ্গেই মূলত ইরেশ যাকেরের বিয়ে। এখানে ইরেশ যাকেরকে দেখা যাবে যথেষ্ট পরিষ্কার সচেতন একজন মানুষ, যিনি পঁচা মানিকের এমন অভ্যাসের কারণে এক পর্যায়ে তার মেয়ে উর্মিলাকে বিয়ে না করার সিদ্ধান্ত নেন।

তবে, শেষ পর্যন্ত পঁচা মানিকের মেয়ের বিয়ে হচ্ছে কি-না বা আরও কী কী ঘটনা ঘটেছে সেটি জানতে হলে চোখ রাখতে হবে রবিবার, সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আই-এর পর্দায়।

‘বিবাহ বিড়ম্বনা’ মূলত একটি সামাজিক সচেতনতামূলক নাটক। নাটকটিতে ইরেশ যাকের, ফারজানা চুমকি, উর্মিলা শ্রাবন্তী কর, সোহেল খানের পাশাপাশি আরও অভিনয় করেছেন নায়ক রিয়াজ।