নাগেশ্বরীতে চালু হচ্ছে ডিজিটাল সিনেমা হল

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় চালু হতে যাচ্ছে ডিজিটাল সিনেমা হল। জেলায় ২০টি সিনেমা হল থাকলেও দর্শকের অভাব আর আকাশ সংস্কৃতির কারণে পর্যায়ক্রমে ১৭টি সিনেমা হল বন্ধ হয়ে গেছে। সর্বশেষ বন্ধ হওয়ার তালিকায় নাম এলো মিতালী সিনেমা হলের।

মিতালী সিনেমা হলের স্বত্বাধিকারী আনিছুর রহমান জানান, জেলার ৯টি উপজেলায় ২০টি সিনেমা হল ছিল। ঘরে ঘরে টেলিভিশন থাকায় দর্শকরা বিদেশি চ্যানেলের প্রতি আকৃষ্ট হয়ে পড়ছে। এছাড়া দেশে মানসম্মত ছবি না হওয়ায় দর্শকরা সিনেমা হলবিমুখ হয়ে পড়ছে। ডিজিটাল সময়ে কেউ আর এনালগ পদ্ধতিতে ছবি দেখে না। তিনি আরও জানান, শেয়ারে নতুন উদ্যোগে নাগেশ্বরীতে রুশভী ডিজিটাল সিনেমা হল চালু করতে যাচ্ছেন তারা। যা ১ নভেম্বর থেকে প্রায় ৮ শতাধিক আসন নিয়ে চালু হবে। এখানে দর্শকরা ডিজিটাল সাউন্ডসহ স্পষ্ট ছবি দেখতে পাবেন।

ইতোমধ্যে সদর উপজেলায় চারটি, রাজারহাটে তিনটি, চিলমারী, রাজিবপুর, রৌমারী, ভূরুঙ্গামারীতে দুটি, উলিপুর, নাগেশ্বরী, ফুলবাড়িতে একটি করে সিনেমা হল বন্ধ হয়ে গেছে। এছাড়া মাঝে মধ্যে উলিপুর এবং নাগেশ্বরীতে একটি করে সিনেমা হল চালু রয়েছে।

মিতালী হলের জমির মালিক জোবায়ের হোসেন বলেন, মিতালী হলটি ২৫ শতক জায়গায় ছিল। আমরা দুই ভাই এই জায়গার অংশদারিত্বে আছি। দর্শক না থাকোয় হলের ব্যবসায় এখন আর আগের মতো লাভ নেই। তাই হল বন্ধ করে দুই ভাই এখানে মার্কেট অথবা কোনো ব্যবসা প্রতিষ্ঠান করার চিন্তা-ভাবনা করছি।

এ বিষয়ে জেলা তথ্য কর্মকর্তা শাহজাহান আলী জানান, জেলায় চারটি হল চালু ছিল। এই তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সরকারের পক্ষ থেকে জেলায় একটি করে সিনেমা হলকে ডিজিটাল সাউন্ড সিস্টেম ও প্রজেক্টর সরবরাহ করার পরিকল্পনা রয়েছে বলে।

মোঃ মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধি