তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন শেখ হাসিনা

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, ষড়যন্ত্র করে লাভ হবে না। সব ষড়যন্ত্র মোকাবিলা করেই জনগণের ভোটে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসবে।

শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন। আজ দুপুরে ধানমন্ডিতে শরিয়তপুরের সখিপুর উপজেলা আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে, তখন নানামুখী ষড়যন্ত্র চক্রান্ত শুরু হয়েছে। বিএনপি কোন দিনই জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারেনি। চক্রান্ত ষড়যন্ত্র ছাড়া কখনোই তারা ক্ষমতায় আসতে পারবে না জেনে আবার ষড়যন্ত্র শুরু করেছে। এ ব্যাপারে আমাদের সতর্ক ও সজাগ থাকতে হবে। দেশের প্রয়োজনে, উন্নয়নের জন্য, গণতন্ত্রের স্বার্থে শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় রাখতে হবে। এ জন্য তৃণমূল আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, সখিপুর থানা আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির মোল্লা, চেয়ারম্যান হাবিবুর রহমান সিকদার, মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন পাইক, চেয়ারম্যান জিতু বেপারী, চেয়ারম্যান জসিম মাস্টার, আনোয়ার বালা, সাবেক ছাত্রনেতা জহির শিকদার, কাওসার আহমেদ ত্বকী, খালেক খালাসী, ছাত্রলীগ কেন্দ্রীয় নেতা নুর এ আলম আশিক, রাসেল আহমেদ পলাশ, শিপন শিকদার প্রমুখ।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর আনুষ্ঠানিক স্বীকৃতি প্রসঙ্গে ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম বলেন, মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণটি শুধু ইতিহাসেই স্থান করে নেয়নি। এ স্বীকৃতির মাধ্যমে বঙ্গবন্ধুর দেশপ্রেম, রাজনৈতিক দূরদর্শিতা ও মানুষের প্রতি তার গভীর মমত্ববোধেরও স্বীকৃতি অর্জিত হয়েছে। এই ভাষণের পর সমগ্র বাঙালি জাতি সক্রিয়ভাবে মুক্তির সংগ্রামের জন্য প্রস্তুত হয়। মুক্তিবাহিনীতে যোগদানকারী অগণিত মুক্তিযোদ্ধার জন্য এটি ছিল অনুপ্রেরণার এক সীমহীন উৎস। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ জাতিকে ঐক্যবদ্ধ করে আমাদের স্বাধীনতা এনে দিয়েছে। এটি কোনো সাধারণ ভাষণ ছিল না। এর মাঝে শুধু বাঙালির নয়, সমগ্র বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত ও নির্যাতিত মানুষের কথা উঠে এসেছে।