চুরি নয়, বাসে বসা মেয়েদের জামা কেটে দিচ্ছে লোকটি!

রাজধানী ঢাকাতে চুরি, ছিনতাই ও চক্রান্তকারীদের সংখ্যা অগণিত। বিভিন্ন অভিনব কায়দায় এরা প্রতিদিনই লুট করছে শত শত মানুষকে। এদের মধ্যে অনেকেই কোন বেক্তি বা বস্তু বিশেষের মাধ্যমে এই অপরাধ কার্যক্রম ঘটায়। সম্প্রতি ঢাকার ধানমণ্ডি কলাবাগান রোডে ঘটছে অদ্ভুত রকম এক ঘটনা। চুরি নয়, ছিনতাই ও নয়, বাসে মেয়েদের পেছনের সিট এ বসে মেয়েদের জামা কেটে দিচ্ছে একটি দল।

সামাজিক গণমাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে অনেকেই বলেছেন। বাসে করে ধানমণ্ডি কলাবাগান রোডে যাতায়াত কালে মেয়েদের পেছনের সিট এ গিয়ে বসে ধারাল অস্ত্র দিয়ে মেয়েদের জামার কিছু অংশ কেটে দিচ্ছে। সম্প্রতি তেমন একজনকে ধরা হয়েছে বিহঙ্গ পরিবহনে এক মহিলার জামা কেটে পালানোর সময় যাত্রীদের হাতে ধরা পড়ে। মহিলার জামা কেটে লোকটি তাড়াহুড়ো করে নেমে যাওয়ার চেষ্টা করছিল। দরজার কাছে পৌঁছানোর আগেই তাকে আটকানো হল। এরপর দেখা গেল যে মহিলার পেছনের সিট এ লোকটি বসেছিল, সে মহিলার ড্রেসের পেছনের কিছু অংশ কাটা। এরপর বাসের পেছনের সিটে নিয়ে গিয়ে লোকটাকে জেরা করা হলে সে প্রথমে কিছুই স্বীকার করছিল না। সার্চ করে তার কাছে ড্রেস কাটার ধারালো কিছু পাওয়া গেল না। পরে নিচে একটা সুচালো জিনিস পাওয়া গেল। সুতা কাটার কাজে এই জিনিসটা ব্যবহার করা হয়। সেটি দিয়েই সে মহিলাটির ড্রেস কেটেছিল। এরপর তার পরিচয়, ঠিকানা জিজ্ঞেস করলে একেকবার একেক উত্তর দিচ্ছিল। কখনো গাজিপুর, কখনো সাভার বলছিল। মুখে অস্বীকার করলেও লোকটিই যে মহিলাটির ড্রেস কেটেছিল, তা তার মুখের অভিব্যক্তি দেখে স্পষ্ট বুঝা যাচ্ছিল।

ঢাকার বাসে মেয়েদের ড্রেস কেটে দেওয়ার ঘটনা বিগত কয়েক মাস ধরেই ঘটছে। এরা চুরি করে না, পকেট মারে না, শুধু মেয়েদের ড্রেস কেটে দেয়। তবে কি উদ্দেশে সে এই কাজটি করছে?

https://www.facebook.com/jannatul.laboni.7/videos/2056821054550563/