টেস্ট ক্রিকেট আয়োজনে অনাগ্রহ প্রকাশ জিম্বাবুয়ের

লাভজনক না হওয়ায় টেস্ট ক্রিকেট আয়োজনে অনাগ্রহ প্রকাশ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজন করে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।

সিরিজ শেষে বোর্ড দেখেছে তাতে আর্থিক ক্ষতি হয়েছে এবং তারা এখন সিমিত ওভারের ম্যাচ আয়োজনের দিকে নজর দিচ্ছে। জেডসি ম্যানেজিং ডিরেক্টর ফয়সাল হাসনাইন ইএসপিএনক্রিকইনফোকে বলেন, ‘তাৎক্ষণিকভাবে আমরা যা অনুধাবন করেছি, তা হলো টেস্ট আয়োজন মানে হচ্ছে আমাদের আর্থিক ক্ষতি এবং এই মুহূর্তে তা চালিয়ে যাওয়ার সামর্থ্য আমাদের নেই। প্রকৃত সত্যি হচ্ছে আমাদের জনগণের অর্থের প্রয়োজন। ’
বর্তমানে টেলিভিশন স্বত্ত্ব এবং স্পন্সরশিপ কোন অর্থ আসছে না এবং ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত এটা অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ‘আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হলে নিজ মাঠে টেস্ট খেলতে আমরা বাধ্য। তবে আইসিসি কিংবা অন্য কোন সূত্র থেকে আর্থিক সহায়তা না পেলে আমরা টিকে থাকতে পারবো না। ’

ওয়ানডে লীগের অধীনে আমরা হোম অ্যান্ড অ্যাওয়েতে ওডিআই এবং টি-২০ খেলার প্রতি মনোনিবেশ করবো, যা থেকে আমরা ভালো রাজস্ব পাওয়ার আশা করছি। অর্থের অভাবে গত মাস পর্যন্ত জেডসি স্টাফদের পুরো বেতন দিতে পারেনি বলে জানা গেছে।