এক ঘন্টা এগিয়ে বিপিএল 

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের মাথায় সময়সূচি পরিবর্তনের ঘোষণা আসলো। এই মুহূর্তে দিনের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে দুপুর দুইটায়। দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা সাতটায়, শেষ হতে হতে রাত ১১টা। সে কারণেই ঢাকা পর্ব থেকে প্রথম ম্যাচ আধা ঘণ্টা ও দ্বিতীয় ম্যাচটি এক ঘণ্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

পঞ্চম আসরের প্রথম পর্বে খেলা গড়াচ্ছে সিলেটে। সেখানেই রোববার সময়সূচীতে পরিবর্তন আনার ব্যাপারটি নিশ্চিত করেছেন গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। জানিয়েছেন, ঢাকা পর্ব থেকে ম্যাচ শুরু হবে নতুন সময়ে।

তিনি বলেন, ’কয়েকটি কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খেলা যখন শেষ হয় দর্শকদের বাড়িতে ফিরতে ভোগান্তি পোহাতে হয়। যানবাহনের স্বল্পতা থাকে । শিশির আরেকটি কারণ। প্রায় প্রতিদিনই ম্যাচ থাকে। পরদিন মাঠ প্রস্তুত করতে কিউরেটর-মাঠকর্মীদের একটু সময় দিতেই খেলা এগিয়ে নেওয়া আসার সিদ্ধান্ত।’

শুধু তাই নয়, ক্রিকেটারদের অভিযোগের ভিত্তিতে ম্যাচের সময় এগিয়ে আনার কথাও জানিয়েছেন  বিপিএল কমিটির এই কর্মকর্তা। তিনি জানান, সিলেটেই এই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে চেয়েছিলেন তারা।