বিশ্ব হকিতে সুযোগ মিলল বাংলাদেশী আম্পায়ারের

আন্তর্জাতিক হকি ফেডারেশনের (এফআইএইচ) প্রমিজিং আম্পায়ার তালিকায় প্রথমবারের মতো কোনো বাংলাদেশি আম্পায়ারের সুযোগ মিলেছে। সৌভাগ্যবান সে আম্পায়ারের নাম সেলিম লাকি। ১০ বছর ধরে ঘরোয়া ও আন্তর্জাতিক হকি ম্যাচ পরিচালনা করে আসা এই আম্পায়ারকে চিঠি দিয়ে এই খবর নিশ্চিত করেছে এফআইএইচ।

এফআইএইচের পক্ষ থেকে লাকি চিঠিটা পেয়েছেন বৃহস্পতিবার। তারা জানিয়েছে, আগামী বছর থেকে জুনিয়র বিশ্বকাপ, বিশ্বকাপ বাছাই, ওয়ার্ল্ড হকি লিগ ও অলিম্পিক গেমসের বাছাইয়ের ম্যাচ পরিচালনা করতে পারবেন বাংলাদেশী এই আম্পায়ার।

গত পাঁচ বছরে হংকংয়ে এএইচএফ কাপ, মালয়েশিয়ায় এশিয়া কাপ, ভারতে এসএ গেমস, দক্ষিণ কোরিয়ায় এশিয়ান গেমস, থাইল্যান্ডে এএইচএফ কাপ, বাংলাদেশে এশিয়ান গেমসের বাছাই ম্যাচ পরিচালনা করেছেন লাকি। বাংলাদেশের ইতিহাসে প্রথম নিরপেক্ষ আম্পায়ার হিসেবে ২০১৬ জুনিয়র এএইচএফ কাপেও দায়িত্ব পালন করেছেন তিনি।

খেলোয়াড়ী জীবনেই আম্পায়ারিংয়ের শুরু লাকির। ঘরোয়া হকিতে আম্পায়ারিং শুরু করেন ২০০৭ সালে। তবে ২০১০ সালে খেলোয়াড়ি জীবনের ইতি টেনে হয়ে যান পেশাদার আম্পায়ার। প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টে আম্পায়ারিংয়ের সুযোগ আসে ২০১২ সালে। এরপর ৩০টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন লাকি।