মাশরাফিদের নিয়ে ভিডিও গেম!

আর মাত্র তিনদিন পরই জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা উঠবে। বিপিএলের পঞ্চম এই আসরকে সামনে রেখে এবারের আলোচিত দল রংপুর রাইডার্স ক্রিকেট সমর্থকদের জন্য নিয়ে এল এক দারুণ খবর।

নতুন মালিকানায় বিপিএলে আসা রংপুর রাইডার্স সোমবার তাদের নতুন জার্সি উন্মোচন করেছে। জমকালো এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ানডে দল ও রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এছাড়া ফ্র্যাঞ্চাইজির অনেক কর্মকর্তাও সেখানে উপস্থিত ছিলেন।

এদিকে মঙ্গলবার বাজারে ছেড়েছে মাশরাফিদের নিয়ে তৈরি মোবাইল গেম। মাশরাফি ছাড়াও এই দলে আছেন ক্রিস গেইল, স্যামুয়েল বদ্রি, লাসিথ মালিঙ্গা, ব্রেন্ডন ম্যাককালামের মতো বিশ্ব ক্রিকেটের মহাতারকারা। আর এইসব তারকাদের নিয়েই ভক্তদের জন্য মোবাইলে গেম খেলার সুযোগ এনে দিলো ফ্র্যাঞ্চাইজিটি।

এন্ড্রোয়েড ফোনে খেলা যাবে রংপুরের ক্রিকেটারদের নিয়ে তৈরি এই গেমটি। মাশরাফিদের নিয়ে বানানো এই গেমটি পেতে আপনার এন্ড্রোয়েড ফোনের প্লে স্টোর থেকে ‘Rangpur Riders Star Cricket‘ লিখে খুঁজে নিতে হবে। বাংলাদেশ একটি ক্রিকেট পাগল দেশ। এখানে সব পর্যায়ের ক্রিকেটই ব্যাপক জনপ্রিয়। এবার টেলিভিশন, মাঠে খেলা দেখার পাশাপাশি মোবাইলেও ব্যস্ত সময় কাটাতে পারবেন সমর্থকরা।

বসুন্ধরা গ্রুপ রংপুর রাইডার্সের মালিকানায় আসার পর থেকেই দলটি নিয়ে আলোচনা বাড়ছে। অনেকটাই ভারসম্যপূর্ণ দল সাজিয়েছে তারা। এছাড়া ক্রিকেট সংশ্লিষ্ট নানা কাজের সাথেও যুক্ত হয়েছে। এর মধ্যে তিন দিন ব্যাপি ক্রিকেটার হান্ট কর্মসূচি উল্লেখযোগ্য। এই প্রতিযোগিতার মাধ্যমে রংপুরের ২০ জন ক্রিকেটার বের করে তারা। এই ২০ জন ক্রিকেটার এখন মাশরাফিদের সাথে অনুশীলন করার সুযোগ পাচ্ছেন।