বিসিবির পরিচালনা পরিষদের নির্বাচন আজ

রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন অতি নাটকীয় ঘটনা না ঘটলে নির্বাচন হবেই- শনিবার রাতের খবর ছিল এটা। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনও তাই ছিল খবর, বিসিবি পরিচালক পর্ষদে ঢাকা ও বরিশাল বিভাগে নির্বাচন হবেই।

বোঝাই যাচ্ছিল, ঢাকা ও বরিশাল বিভাগে নির্বাচনের সম্ভাবনা অনেক। হচ্ছেও তাই। বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ের সঙ্গে আজ (মঙ্গলবার) বিসিবি পরিচালক পর্ষদের ২ পদে নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হবেন আরও তিনজন- নারায়ণগঞ্জের তানভির আহমেদ টিটো, কিশোরগঞ্জের আশফাকুল ইসলাম ও নরসিংদীর শাহিনুল ইসলাম ভূইয়া। সকাল ১০ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে নির্বাচনের ভোটগ্রহণ।

ধারণা করা যাচ্ছিল, মুন্সিগঞ্জের জুনায়েদ হোসেন শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেন। রোববার দুপুর গড়ানোর আগেই জুনায়েদ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তিনি বলেন, ‘আমি বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বোর্ড পরিচালক নাইমুর রহমান দুর্জয়ের পক্ষে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি।’

অন্যদিকে বরিশালের চিত্রও অপরিবর্তিত। সেখানে ১ পরিচালক পদে সাবেক বোর্ড পরিচালক আব্দুল আওয়াল চৌধুরী ভুলু আর আলমগীর হোসেন আলো দুজনই নির্বাচন করবেন।

রোববার মনোনয়ন পত্র প্রত্যাহারের পর ঢাকার ক্লাব কোটার ১২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সাতজন নির্বাচিত হয়েছেন ক্যাটাগরি-১ এ বিভিন্ন বিভাগ থেকে এবং একজন ক্যাটাগরি-৩ এ সার্ভিসেস টিম থেকে।

ঢাকা বিভাগের ১৮ কাউন্সিলর বা ভোটার বেছে নেবেন দু’জনকে। সেজন্যই মনে করা হচ্ছে দুর্জয়ের জেতার সম্ভাবনা বেশি। তবে আরেকজন কে হবেন, সেটাই দেখার। বরিশাল বিভাগে কাউন্সিলর ৭জন। এর মধ্যে তারা নির্বাচিত করবেন ১জনকে।