নয় মাস পর টুর্নামেন্টে খেলতে নামছেন টাইগার উডস

নভেম্বরের শেষ দিকে শুরু হতে যাওয়া হিরো ওয়ার্ল্ড চ্যালেঞ্জে অংশ নেবেন ১৪টি বড় টুর্নামেন্টের শিরোপাজয়ী আমেরিকার পেশাদার এই গলফার। পিঠের অস্ত্রোপচারের কারণে এতটা দিন গলফ কোর্সের বাইরে ছিলেন টাইগার উডস। গত ফেব্রুয়ারিতে দুবাই ডেজার্ট ক্লাসিক থেকে নাম প্রত্যাহারের পর আর প্রতিযোগিতামূলক গলফ টুর্নামেন্টে দেখা যায়নি তুমুল আলোচিত ও সমালোচিত জনপ্রিয় এই ক্রীড়াবিদকে।

গত এপ্রিলে তিন বছরের মধ্যে চতুর্থবারের মত অস্ত্রোপচারের ডাক্তারের ছুরির নিচে যেতে হয় উডসকে। তবে অক্টোবরের শুরুর দিকেই ৪১ বছর বয়সী এই গলফ তারকার প্রতিনিধি মার্ক স্টেইনবার্গ জানিয়েছিলেন, টাইগার উডসের সার্জন তাকে পুণরায় গলফে ফেরার ব্যাপারে ক্লিয়ারেন্স দিয়ে দিয়েছেন।

টাইগার উডস নিজেও হিরো ওয়ার্ল্ড চ্যালেঞ্জে অংশ নেয়ার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের মাধ্যম নিশ্চিত করেছেন। সেখানে এক টুইটে তিনি লিখেছেন, ‘কমিটি ওয়ানকে আমি ধন্যবাদ জানাচ্ছি আমাকে এবং ডেনিয়েল বার্জারকে চলতি বছরের হিরো ওয়ার্ল্ড চ্যালেঞ্জ টুর্নামেন্টের জন্য বেছে নেয়ায়।’

এছাড়া নিজের অফিসিয়াল ওয়েবসাইটে উডস লিখেছেন, ‘হিরো ওয়ার্ল্ড চ্যালেঞ্জ দিয়ে গলফ প্রতিযোগিতায় ফিরতে পেরে আমি উচ্ছ্বসিত।’

এই টুর্নামেন্টটি আয়োজন করবে উডসেরই প্রতিষ্ঠান টিজিআর লাইভ অর্গানাইজেশন। উডস, বার্জার ছাড়াও বিশ্ব গলফের সেরা চার তারকা-ডাস্টিন জনসন, জর্ডান স্পিথ, হিডেকি মাতসুইয়াম আর জাস্টিন থমাসও হিরো ওয়ার্ল্ড চ্যালেঞ্জ টুর্নামেন্টে অংশ নেবেন।