শ্যামনগরে এবার জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ৫২২৪ জন

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় এবার জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা মোট ৫২২৪ জন। এর মধ্যে জেএসসি পরীক্ষার্থী ৩৫৯০ জন ও জেডিসি পরীক্ষার্থী ১৬৩৪জন। গতবারের তুলনায় এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে যা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে প্রকাশ। উপজেলায় তিনটি কেন্দ্রের ৫টি ভেনুতে জেএসসি পরীক্ষা ও দুটি কেন্দ্রের তিনটি ভেনুতে জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায় কেন্দ্র অনুযায়ী জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা নকিপুর হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রে ১৪৫১ জন। এ কেন্দ্রের আর একটি ভেনু হল শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রী কলেজ। নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৯৫৬ জন। এ কেন্দ্রের ভেন্যু হল শ্যামনগর শিশু শিক্ষা কেন্দ্র। নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১১৮৩জন। ভেন্যু হল ছফিরুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়। শ্যামনগর কেন্দ্রিয় মাদ্রাসা কেন্দ্রে জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা ৯৮৭ জন ও নওয়াবেঁকী বিড়ালক্ষী কাদেরিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা ৬৪৭ জন।

শ্যামনগর জেএসসি ও জেডিসি পরীক্ষা কেন্দ্রের সচিববৃন্দ জানান ১ নভেম্বর থেকে পরীক্ষা শুরু সব ধরনের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। কক্ষ পরিদর্শকদের প্রশিক্ষণ সোমবার অনুষ্ঠিত হবে।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামান জেএসসি ও জেডিসি পরীক্ষা সম্পর্কে বলেন এবার আধাঘন্টা আগে পরীক্ষার্থীদের হলে প্রবেশ করতে হবে। শুধু মাত্র কেন্দ্র সচিব ছাড়া অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। তিনি আরও বলেন পরীক্ষা সুষ্ঠ ভাবে গ্রহণের লক্ষে প্রত্যেক কেন্দ্রে সরকারী কর্মকর্তাদের সমন্বয়ে একটি পরিদর্শন টিম গঠন করা হয়েছে।

রনজিৎ বর্মন, সাতক্ষীরা প্রতিনিধি