‘মিডিয়া ও সেনাবাহিনীকে ধন্যবাদ’

বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া সরকারের সমালোচনা করে বলেছেন, যেভাবে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো উচিৎ ছিল, সেভাবে দাঁড়াতে পারেনি এই সরকার। বরং যারা কাজ করতে চায় তাদের পথেও নানাভাবে বাধার সৃষ্টি করছে।

সোমবার দুপুরে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিরতণের পর এ কথা বলেন তিনি। খালেদা জিয়া বলেন, আমরা মনে করি রিলিফ সমস্যার সমাধান নয়, সমস্যার সমাধান হতে পারে আলাপ-আলোচনার মাধ্যমে এবং কূটনৈতিক তৎপরতার মাধ্যমে। সে দেশের নাগরিকদের ফিরিয়ে নিয়ে যেতে হবে, তাদের সেখানে নিরাপদে ও নির্ভয়ে থাকতে দিতে হবে।
রোহিঙ্গারা যাতে নিরাপদে মিয়ানমারে ফিরে যেতে পারে, সেজন্য সরকার ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে কূটনৈতিক তৎপরতা জোরদার করার আহ্বান জানান তিনি।

ত্রাণ বিতরণে সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করে বিএনপি চেয়ারপারসন বলেন, সেনাবাহিনীকে আমি ধন্যবাদ জানাব, তারা সুন্দরভাবে রিলিফ কার্যক্রম পরিচালনা করছেন। বিএনপির নেতা-কর্মী ও উখিয়ার জনগণকেও ধন্যবাদ জানাব, তারাও রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন। মিডিয়াকেও আমি ধন্যবাদ জানাব। ত্রাণ বিতরণের সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মইন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।