পাঁচটি উন্নয়নমূলক কাজের উদ্ধোধন করলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, পাহাড়ের দুর্গম এলাকাসমুহ এখন আর পিছিয়ে নেই উন্নয়ন ক্ষেত্রে। শিক্ষা, যোগাযোগ, পানীয়জল এবং অবকাঠামোগত বিপুল উন্নয়ন প্রকল্প সাম্প্রতিক সময়ে বাস্তবায়িত হয়েছে। চলমান উন্নয়নের গতিধারা আরও বেগমান করা হচ্ছে।

শনিবার সকাল থেকে বিকেলে ৫টা পর্যন্ত পৃথক অনুষ্ঠানে বান্দরবানের থানচি উপজেলায় ৫টি সরকারি উন্নয়ন প্রকল্পের কাজের উদ্বোধনকালে পার্বত্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। থানচি থানা পুলিশের চারতলা ভবনসহ প্রায় আঠারো কোটি টাকার উন্নয়ন কাজের উদ্ধোধন করা হয় শনিবার। কাজগুলো হচ্ছে- স্বাস্থ্য অধিদপ্তরের অর্থায়নে ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত পরিবার পরিকল্পনা অফিস ভবন, গনপূর্ত বিভাগের অর্থায়নে ৯ কোটি টাকা ব্যয়ে থানচি থানা পুলিশের চারতলা ভবণ নির্মাণ, স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে ৬ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যয়ে চারতলী বিশিষ্ট থানচি ডরমেটরী ভবনের নির্মাণ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৫০ লক্ষ টাকা ব্যয়ে রেমাক্রী ইউনিয়নে সেচ প্রকল্প এবং থানচি থেকে দূর্গম তিন্দু রেমাক্রী যাতায়াতের জন্য ৮টি ইঞ্জিন চালিত নৌকা প্রদান।

এসময় বিশেষ অতিথি হিসেবে বলিপাড়া বিজিবি ব্যাটালিয়ান কমান্ডার লে: কর্নেল হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল শফিউল আলম, সিভিল সার্জন ডা: অংশৈপ্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবানের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, থানচি চেয়ারম্যান ক্যহ্লাচিং এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী ক্যাথলিক মিশনে আয়োজিত নবান্ন উৎসবে যোগদান করে স্থানীয় শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি