গরিব মেধাবী শিক্ষার্থীকে মার্কেন্টাইল ব্যাংকের বৃত্তি

গতকাল শনিবার রাজধানীর বিজয়নগরের ফারস্ হোটেলে আনুষ্ঠানিকভাবে ঢাকা বিভাগের ৪০ জন প্রতিবন্ধীসহ ১৬৩ শিক্ষার্থীর হাতে বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেওয়া হয়।

২০১৬ সালে সারা দেশে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ ১১০২ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছে বেসরকারি খাতের মার্কেন্টাইল ব্যাংক। ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৬’ শীর্ষক এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, ‘এই বৃত্তি প্রদান মার্কেন্টাইল ব্যাংকের একটি মহৎ উদ্যোগ। এতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবনে অধিকতর ভালো ফলাফল করতে অনুপ্রেরণা জোগাবে।’

এ সময় তিনি শারীরিক ও দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য বৃত্তির পরিমাণ আরো বাড়িয়ে দেওয়ার প্রস্তাব করেন। বৃত্তি প্রদান অনুষ্ঠানে মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান শহিদুল আহ্সান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান বক্তব্য দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মাহমুদ ওসমান ইমাম, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম আমানউল্লাহ, পরিচালক আকরাম হোসেন (হুমায়ুন), মোহাম্মদ সেলিম, মোশাররফ হোসেন ও ড. মো. রহমত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।