শেষ পাঁচ ওভারই আমাদের হারিয়ে দিয়েছে: সাকিব

সম্প্রতি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট ও টি-টোয়েন্টি- দুই সংস্করণে কোনো ম্যাচেই ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি বাংলাদেশ। কিন্তু  প্রথম টি-টোয়েন্টি হারলেও  কিছুটা প্রতিরোধ দেখাতে পেরেছে বাংলাদেশ দল। তবে ম্যাচ শেষে সাকিব বলছেন বোংলাদেশের বোলিং ইংনিংসের শেষ পাঁচ ওভার ম্যাচের ফলাফল নির্ণয় করে দিয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে প্রোটিয়াদের দেয়া ১৯৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ২০ রানে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন, ‘আমার মনে হয় দক্ষিণ আফ্রিকা দারুণ ব্যাটিং করেছে, বিশেষ করে শেষ পাঁচ ওভারে। ওই পাঁচ ওভারই আমাদের হারিয়ে দিয়েছে। সব মিলিয়ে আমরা ১৫-২০ রান বেশি দিয়েছি। তবে প্রথম ১০ ওভার আমরা দারুণ ব্যাটিং করেছি। কিন্তু সেটা আমরা ধরে রাখতে পারিনি। আমাদের ব্যাটিং ভালো ছিল, স্পিনাররাও দারুণ ছিল। কিন্তু কিছু বাজে ফিল্ডিং আমাদের ভুগিয়েছে।’ কিছু জায়গায় আমাদের উন্নতি করতে হবে। এখনও একটি ম্যাচ বাকি আছে। আশা করি, প্রতিদ্বন্দ্বিতামূলক একটি ম্যাচ হবে’।

টাইগারদের দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৯ অক্টোবর। পচেফস্ট্রুমে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়।